খোলা আকাশের নিচেই চলছে মিড ডে মিল খাওয়া

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: ব্লক অফিসের পক্ষ থেকে পরিকাঠামো নির্মাণ করে দেওয়ার নিয়ম থাকলেও তা হচ্ছে না। পরিকাঠামো নির্মাণের জন্য একাধিকবার আবেদন করা হলেও কোনও লাভ হচ্ছে না বলে অভিযোগ।

অগত্যা উম্মুক্ত আকাশের নিচে নোংরার মধ্যেই মিড ডে মিল খাওয়ানো হচ্ছে দক্ষিণ দিনাজপুরের দামোদরপুর জুনিয়র হাইস্কুলের পড়ুয়াদের। প্রতিদিন দুপুরে মাঠের মধ্যেই খাবারের থালা নিয়ে খেতে বসতে হচ্ছে ছাত্রছাত্রীদের। ব্লক প্রশাসনের উদাসিনতায় কুকুরের আনাগোনার মধ্যেই মিড ডে মিলের খাবার খাচ্ছে তারা।

আরও পড়ুন: সংরক্ষণের সার্টিফিকেট নকল করলেই ৩ বছরের জেল

- Advertisement DFP -

স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলমগীর শেখ জানিয়েছেন, মিড ডে মিলের খাবারের জন্য পরিকাঠামো তৈরি করে দেওয়ার জন্য বহুবার আবেদন করা হয়েছে। এমনকী স্কুলের চারদিকে প্রাচীর তৈরি করে দেওয়ার জন্য স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক অফিস সবর্ত্র লিখিত আবেদন করা হলেও কোনও কাজ হয়নি। প্রাচীর না থাকায় পড়ুয়াদের খাওয়ার গন্ধ পেয়ে কুকুর ও গরু স্কুলে ঢুকে যায় প্রতিদিন।

আরও পড়ুন: মোদীর ঘরের শত্রু বিভীষণদেরও খুঁজে নিচ্ছেন মমতা

এবিষয়ে দক্ষিণ দিনাজপুরের জেলা বিদ্যালয় পরিদর্শক নারায়ণ চন্দ্র সরকার জানিয়েছেন, যে ঘটনাটি একেবারেই অমানবিক। মিড ডে মিলের রান্নাঘর থেকে শুরু করে তা খাওয়ার নির্দিষ্ট জায়গা সবটাই ব্লক অফিসের তরফে করে দেওয়ার নিয়ম। দামোদরপুর জুনিয়র হাইস্কুলের ক্ষেত্রে তা কেন হচ্ছে না, তা তিনি খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

আরও পড়ুন: রেলের নিরাপত্তায় নয়া হাতিয়ার বডি ক্যামেরা

Advertisement
----
-----