আপনার মনেরভাব জানালেই তার থেকে তৈরি হবে ইমোজি

প্রতিদিন নিয়মিত সোশ্যাল সাইট ইউজ করছেন কিন্তু ইমোজি ব্যবহার করেন না, এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। দ্রুত ও সঠিক ইমোজি নির্বাচন আপনার কনভারসেশনকে আরো আকর্ষণীয় করে তোলে। যদি আপনাকে বলা হয় এখন থেকে ইমোজি খুঁজতে হবে না আপনি আপনার মনেরভাব বললেই ইমোজি তৈরি হয়ে যাবে। এমন সুবিধা করে দিতেই গুগল কাজ করছে নতুন একটি পরীক্ষামূলক মেসেজিং অ্যাপ নিয়ে। তবে এই অ্যাপে গুগল জোর দিচ্ছে অডিওর ওপর।

এই নতুন অ্যাপটির নাম হবে ‘সুপারসনিক ফান ভয়েস মেসেঞ্জার’। গুগলের আঁতুড়ঘর হিসেবে খ্যাত এরিয়া 120 থেকেই বের হচ্ছে অ্যাপটি। এটি হবে গুগলের দ্বিতীয় অ্যাপ। অ্যাপটি তৈরি হচ্ছে অ্যানড্রয়েড এবং আইওএসের জন্য। গত সপ্তাহে গুগল ভিডিও অ্যাপ দেখার জন্য আইওএসের উপযোগী করে তৈরি করে আরেকটি অ্যাপ, যার নাম ‘আপটাইম’। নতুন অ্যাপটি অত্যন্ত নির্ভুল ও বিদ্যুৎগতি—দুটোই নিশ্চিত করবে। সুপারসনিক বিষয়টাই এমন যে মেসেজ এত দ্রুত আপনার বন্ধুর কাছে পৌঁছাবে, যাতে মনে হবে আপনি আপনার বন্ধুর সঙ্গে ফোনে কথা বলছেন, যা একটি দুর্দান্ত সংযোজন। এর মানে হচ্ছে আপনাকে আপনার বন্ধুর পুরো মেসেজের জন্য অপেক্ষা করতে হবে না। কথা বলবেন আর সেটা সঙ্গে সঙ্গে টেক্সট ও ইমোজিতে রূপান্তরিত হয়ে যাবে।

এই অ্যাপটির আরো সুবিধা হলো মেসেজ পড়ার পাশাপাশি আপনি আপনার বন্ধুর অডিওটাও শুনতে পারবেন। মূলত মোবাইল ফোনে কথা বলা এবং শর্ট মেসেজের সমন্বয় ঘটিয়ে এ অ্যাপ তৈরি হয়েছে। অ্যাপটিতে থাকছে আরো বিভিন্ন রকম ফিচার। এর মধ্যে রয়েছে গুগল অ্যাসিস্ট্যান্ট স্টাইল বট, যার নাম দেওয়া হয়েছে ‘সুপারসনিক হেল্প-বট’। এই অ্যাপ কবে নাগাদ আসছে এই নিয়ে এখনও কিছু জানা যায়নি।

----
-----