তৃতীয় ফ্রন্ট নিয়ে মমতাকে কটাক্ষ মোদীর

পাটনা: প্রবল পরাক্রমী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রুখতে আসরে নেমেছে দেশের সকল রাজনৈতিক দলগুলি।

বাম ছাড়া অন্য সকল রাজনৈতিক দল নিয়ে বিকল্প তৃতীয় ফ্রন্ট গঠনের ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর এই প্রয়াসকে কটাক্ষ করলেন পড়শি রাজ্য বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী।

সকল বিরোধীদের দলের ‘কাটা টুকরো’ নিয়ে তৃতীয় ফ্রন্ট গঠন করতে চাইছেন মমতা। এমনই মনে করেন সুশীল মোদী।

বিজেপি তথা নরেন্দ্র মোদীকে রুখতে দেশের সকল আঞ্চলিক রাজনৈতিক দলগুলিকে এক ছাতার তলায় নিয়ে আসতে চাইছেন মমতা। সেই লক্ষ্যে অনেকটাই অগ্রসর হয়েছেন তিনি। জাতীয় দল কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গেও সাক্ষাত করেছেন মমতা।

এই বিষয়টিকেই কটাক্ষ করেছেন বিজেপি নেতা সুশীল মোদী। তৃতীয় ফ্রন্ট নিয়ে ট্যুইটারে নিজের মতামত ব্যক্ত করেছেন বিহারের উপমুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “ত্রিপুরা সহ অন্যান্য রাজ্যে বিজেপির জয় দেখে ভয় পেয়েছেন মমতা। সেই কারণেই বিরোধী দলগুলির কাটা টুকরো নিয়ে তৃতীয় ফ্রন্ট গঠন করতে চাইছে তিনি।” বিজেপি বিরোধী সকল রাজনৈতিক দল জাতীয় রাজনীতি থেকে এই মুহূর্তে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে বলেও দাবি করেছেন সুশীল মোদী।

সুশীল মোদী

একইসঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন যে যে সকল রাজনৈতিক দলগুলি তৃতীয় ফ্রন্টের মধ্যে আসতে চাইছেন তাদের নির্দিষ্ট কোনও একজন নেতা নেই এবং সরকার চালানোর মতো সুস্থ পরিকল্পনা বা নীল নকশাও নেই। সকলের একটাই লক্ষ্য, যেভাবেই হোক ২০১৯ সালের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীকে ফের ক্ষমতা দখল থেকে রুখতে হবে। বিরোধীদের এই উদ্দেশ্য কখনই সফল হবে না বলে দাবি করেছেন সুশীল মোদী।

----
-----