সন্ত্রাস নিয়ে আমেরিকাকে আক্রমণ তসলিমার

নয়াদিল্লি: সন্ত্রাস ইস্যুতে আমেরিকাকে আক্রমণ করলেন তসলিমা নাসরিন। হোয়াইট হাউস পরোক্ষে সন্ত্রাসে মদত যোগাচ্ছে বলে অভিযোগ করেছেন লজ্জার লেখিকা।

বিশ্বে সন্ত্রাসের পিছনে অন্যতম বড় অবদান রয়েছে পাকিস্তানের। বিভিন্ন জঙ্গি গোষ্ঠী এবং সন্ত্রাসের সঙ্গে পাক যোগ দেখা গিয়েছে বহুবার। জঙ্গি উৎপাদনের কারখানা বলেও কটাক্ষ করা হয় ভারতের এই পড়শি রাষ্ট্রকে।

তাহলে সন্ত্রাসবাদ নিয়ে আমেরিকাকে কেন কাঠগড়ায় তুললেন বাংলাদেশের ‘নির্বাসিত’ লেখিকা তসলিমা? নিজের দেশ থেকে বিতাড়িত হয়ে ওই দেশেই একসময় বসবাস করেছিলেন তিনি।

দীর্ঘদিন ধরে পাকিস্তানকে আর্থিক সাহায্য দিয়ে চলেছে আমেরিকা। সেই কারণেই মার্কিন যুক্তরাষ্ট্রকে নিশানা করেছেন তসলিমা। তাঁর মতে, “মার্কিন যুক্তরাষ্ট্র গত ১৫ বছরে পাকিস্তানকে ৩৩ বিলিয়ন ডলার আর্থিক সাহায্য করেছে।” অবিলম্বে এই আর্থিক সাহায্য বন্ধ হওয়া দরকার বলে দাবি করেছেন লেখিকা তসলিমা। তিনি বলেন, “পাকিস্তানকে আর্থিক সাহায্য বন্ধ করার সময় হয়েছে আমেরিকার।” একইসঙ্গে পাকিস্তানকে সন্ত্রাসের আঁতুড়ঘর বলেও কটাক্ষ করেছেন লেখিকা। তাঁর কথায়, “পাকিস্তান সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করে না। সন্ত্রাসের জন্ম দেয়।”

বুধবার রাতে নিজের এই অভিমত ট্যুইটারে শেয়ার করেছেন তসলিমা নাসরিন।

----
-----