গণনার ডিউটিতে নিরাপত্তার জন্য মিছিল করল শিক্ষকরা

স্টাফ রিপোর্টার, বালুরঘাট: ভোট গণনায় নিযুক্ত শিক্ষকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে। নাহলে কেউ গণনার ডিউটি করবেন না। এই দাবিতেই হরিরামপুর এলাকার শিক্ষকরা মিছিল করলেন।

শিক্ষকদের অভিযোগ পঞ্চায়েত নির্বাচনের ১৪মে ও ১৬ মে তারিখে ভোট গ্রহণের দিন শিক্ষকরা ভোটকর্মী হিসেবে ডিউটি করলেও তাঁদের কোনও নিরাপত্তাই ছিল না। জেলার বহু এলাকাতেই বিশেষ করে হরিরামপুর ব্লকে বুথের ভিতর ঢুকে দুষ্কৃতীরা মারধর করল তাদের৷ কিন্তু তাতে প্রশাসনের তরফে কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি।

এমনকী বিপদের সময় সেক্টর অফিসার ও বিডিওকে ফোন করেও কোন সাহায্য পাওয়া যায়নি। সুতরাং যতক্ষন না ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে ততক্ষণ তাঁরা গণনার ডিউটিতে যাবেন না। নিরাপত্তার দাবিতে হরিরামপুর চৌরাস্তা মোড়ে প্রায় শ’তিনেক শিক্ষক পথ অবরোধ করে বিক্ষোভ দেখান।

- Advertisement -

বিক্ষোভরত শিক্ষক অসীম দাস জানিয়েছেন, ভোটের ডিউটি করতে গিয়ে বুথের ভিতর তাঁদের ধরে মারধর করে এমনকী গালিগালাজ ও প্রাণনাশের হুমকিও দিয়েছে রাজনৈতিক দলের গুন্ডারা। সেই সময় পুলিশ থাকলেও নিষ্ক্রিয় ভূমিকা পালন করেছে। বুথে হামলা চালানকালীন সেক্টর অথবা ব্লক অফিস ও থানায় ফোন করেও কেউই তাদের উদ্ধারের জন্য এগিয়ে আসেনি।

Advertisement ---
---
-----