‘মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেও বেতন বৃদ্ধি নিয়ে দেরি করা হচ্ছে’

কলকাতাঃ  গত কয়েকদিন আগেই পার্শ্বশিক্ষকদের বেতন বাড়ানোর ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দীর্ঘদিনের দাবি অবশেষে পূরণ হওয়াতে বেশ খুশিতে ছিলেন শিক্ষকরা। কিন্তু মুখ্যমন্ত্রীর এহেন ঘোষণার প্রায় কয়েকদিন কেটে গেলেও সরকারের তরফে নাকি এখনও পর্যন্ত কিছুই করা হয়নি বলে অভিযোগ। ফলে, ক্রমশ উদ্বেগ বাড়ছে শিক্ষকদের। কবে এই সংক্রান্ত অর্ডার বের হবে তা এখনও জানেন না তাঁরা। ফলে, ইতিমধ্যে ফের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চ।

যদিও শিক্ষাদফতরের তরফে জানানো হয়েছে, আগামী কয়েকদিনের মধ্যেই এই সমস্যার সমাধান হয়ে যাবে। পুরো বিষয়টির প্রক্রিয়া চলছে বলে দাবি দফতরের আধিকারিকদের।

প্রসঙ্গত, বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন পার্শ্বশিক্ষকরা। কিন্তু গত কয়েকদিন আগে তৃণমূলের কোর কমিটির বৈঠক চলাকালীন মুখ্যমন্ত্রী জানান, বর্তমান অবস্থায় পার্শ্বশিক্ষক যারা আছে, তাদের বেতন বৃদ্ধি করে হবে ১০ হাজার টাকা। এবং উচ্চ-প্রাথমিকের পার্শ্বশিক্ষকদের বেতন বাড়িয়ে ১৩ হাজার টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি স্থায়ীকরণের যোগ্যতাসম্পন্ন পার্শ্বশিক্ষকদের স্থায়ী করা হবে। মুখ্যমন্ত্রী আরও জানান, সর্বশিক্ষা মিশনের চুক্তিবদ্ধ কর্মীদের অবসরের মেয়াদ বাড়িয়ে ৬০ বছর পর্যন্ত করা হয়েছে।

- Advertisement -

কিন্তু মুখ্যমন্ত্রীর এহেন সিদ্ধান্তের বেশ কয়েকদিন কেটে গেলেও এখনও পর্যন্ত এই বিষয়ে কিছুই করা হয়নি বলে অভিযোগ শিক্ষকদের। তাঁদের হুঁশিয়ারি, আগামী কয়েকদিনের মধ্যে এই বিষয়ে সরকারের তরফে কিছু না করা হলে আন্দোলনের রাস্তাই খোলা থাকছে। এমনকি, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হবে বলেও হুঁশিয়ারি।

Advertisement ---
---
-----