ভিডিও গেম খেলতে গিয়ে হাসপাতালে কিশোর

ভিডিও গেম খেলতে গিয়ে হাঁসপাতালে ভর্তি এক কিশোর। না কোনও যান্ত্রিক গোলযোগের কারণে দুর্ঘটনা ঘটেনি। অতিরিক্ত ভিডিও গেম খেলার কারণে কিশোরের মানসিক অবস্থার জন্যই এমন পরিণতি। মদের নেশা, গাঁজার নেশা, সিগারেটের নেশা কাটাতে হাঁসপ্তালে ভর্তির কথা শোনাই যায়। কিন্তু ভিডিও গেম খেলার নেশাও যে কতটা ভয়াবহ হতে পারে তাই প্রমাণ করলেন দিল্লির এই ১৬ বছরের কিশোর। বর্তমানে তিনি বিএলকে হাঁসপাতালে চিকিৎসাধীন। দিন দিন তাঁর আচরণ অস্বাভাবিক হয়ে ওঠায় তাঁকে হাসপ্তালে ভর্তি করা হয়।

উইকিপেডিয়ার মতে, অতিরিক্ত ভিডিও গেম খেলার ফলে তার রোজকার জীবনে গুরুতর প্রভাব পড়তে পারে। যদিও আমেরিকা সাইক্রিয়েটিক অ্যাসোসিয়েশানের মতে, অতিরিক্ত ভিডিও গেম খেলা মানসিক অসুস্থতা, এমন কিছুর যথেষ্ট প্রমান নেই।
দিল্লির এই কিশোর পরিবারের সকলের সঙ্গে খুব ঔদ্ধত্বের সঙ্গে কথা বলছিলেন।

স্কুলেও তাঁর  পড়াশোনার অবনতি হচ্ছিল। চারপাশের মানুষের সঙ্গে কথা বলা, সামাজিক সম্পর্ক বজায় রাখা এগুলি থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন কিশোর। গত ৬ মাসে প্রায় ১০ কেজি ওজনও বাড়িয়েছিলেন কিশোর।

- Advertisement -

# Teen boy is hospitalized with some serious mental disorder on Saturday in Delhi. The doctor said that the boy is suffering from video game addiction. Now he is under treatment.
Pic name: Video game

Advertisement
---