অসাধারণ! একেবারে অল্প দামে ‘মিনি-কার’ আনছে এই সংস্থা

মডেল ৩ গাড়ির উৎপাদন এবং বিক্রি হু হু কত্রে বেড়েছে। যা নিয়ে রীতিমত আত্মবিশ্বাসী টেসলা প্রধান ইলন মাস্ক। আর তাই এখন তার টার্গেট একটি ‘মিনি-কার’ আনার। রবিবার মাস্ক এক টুইটে বললেন, “আমরা একটি নতুন টেসলা মিনি-কার নিয়ে কাজ করছি যাতে একজন প্রাপ্তবয়স্ক বসতে পারবেন।” শুধু বসতে পারাই নয়। রীতিমত আরাম করে সেটা চালানো যাবে বলে দাবি তার।

বর্তমানে তিন থেকে আট বছর বয়সী শিশুদের জন্য বর্তমানে ‘মডেল এস রেডিও ফ্লায়ার’-টয় কার পাওয়া যাচ্ছে। এই গাড়িটিতে ১৩০ ওয়াট ব্যাটারি প্যাক রাখা হয়েছে। টেসলা’র মিনি-কার কবে নাগাদ রাস্তায় চলতে পারে তা নিয়ে মাস্ক এখনও পর্যন্ত কিছু জানায়নি। আশা করা হচ্ছে, খুব শীঘ্রই এই নিয়ে টেসলা কাজ শুরু করবে বলে জানা গিয়েছে।

২০১৮ সালে বিশ্বের অন্যতম এই গাড়ি নির্মাতা সংস্থার আয় হয়েছে চারশ’ কোটি ডলার। যার মধ্যে নগর অর্থ ছিল ২২০ কোটি ডলার। টেসলা প্রতি সপ্তাহে প্রায় সাত হাজার মডেল ৩, মডেল এস আর মডেল এক্স উৎপাদন করছে। চলতি বছর জুলাইতে ৩৫ হাজার ডলার দামে মডেল ৩৪ বাজারে ছাড়া হয়। চলতি বছর তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটি ৫০ থেকে ৫৫ হাজার মডেল এস৩ গাড়ি উৎপাদনের আশা করছে। গত সপ্তাহে মাস্ক সংস্থা আর্থিক প্রতিবেদনের ফলাফল প্রকাশের সময় বলন, “আমরা যত দ্রুত পারি প্রতি সপ্তাহে উৎপাদন বাড়িয়ে মডেল ৩এস ১০ হাজার করার লক্ষ্য নিয়েছি।”

Advertisement
---