জমি দখল করে বিক্রির অভিযোগ জমি মাফিয়ার বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার, মালদহ: এক দু’বিঘা নয়, আট বিঘা জমি দখল করে বিক্রি করার চেষ্টার অভিযোগ জমি মাফিয়ার বিরুদ্ধে৷ এই ঘটনায় কার্যত নিষ্ক্রিয় প্রশাসন৷ সেই অভিযোগও তুললেন খোদ জমির মালিক৷ প্রৌঢ়ের নাম মিলন কুমার৷ পুরাতন মালদহ এলাকার বহুদিনের বাসিন্দা তিনি৷

জমি মালিকের অভিযোগ, পুরাতন মালদহ এলাকার পুরনো বাসিন্দা মিলন কুমার৷ অভিযোগ, তাঁর পৈতৃক ৮ বিঘা জমি মালদহ এলাকায় রয়েছে। কিন্তু বেশ কিছুদিন ধরে ওই এলাকারই এক জমি মাফিয়া নাম পার্থ বিশ্বাস সেই জমি দখল করে রয়েছে।

আরও পড়ুন: সরকারি কর্মীদের গ্রেফতারের ক্ষেত্রে অনুমতি লাগবে সরকারের

- Advertisement -

শুধু তাই নয়, সেই জমিটিকে অবৈধ ভাবে বিক্রির চেষ্টাও চালাচ্ছে ওই মাফিয়া। এদিকে, জমির মালিক বা তাঁর পরিবার ওই এলাকায় গেলে পার্থ বিশ্বাস এবং তার আশ্রিত দুষ্কৃতীদের চোখরাঙানির শিকার হতে হচ্ছে তাদেরকে। এই বিষয়ে থানায় অভিযোগ জানালেও কোনও ব্যবস্থা নিচ্ছে না পুলিশ।

তাই একপ্রকারের বাধ্য হয়েই তাঁরা এবার জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক, ভূমি ও ভূমি সংস্কার ও মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন। জমি মালিক ও তাঁর পরিবারের দাবি, সেই জমিটি যে অবৈধভাবে দখল করা হয়েছে তা সেখানকার পরিস্থিতি বুঝিয়ে দিচ্ছে। এদিকে গোটা বিষয়টি নিয়ে গাজলের ভূমি ও ভূমি সংস্কার অধিকারিকের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: গীতার অধ্যায়েই নবজাগরণ ঘটেছে যোগের

অন্যদিকে, গাললের তৃণমূল বিধায়ক দীপালী বিশ্বাসের স্বামী তথা এলাকার তৃণমূল নেতা রণজিৎ বিশ্বাস জানিয়েছেন, তাঁদের দল এই ধরনের ঘটনা বরদাস্ত করবে না আইন আইনের পথে এগোবে৷ অন্যায়ের বিরুদ্ধে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে।

পাশাপাশি, অতিরিক্ত জেলা শাসক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক পদনম সুনাম বলেন, ‘‘এই ধরনের অভিযোগ বরদাস্ত করা হবে না। বিষয়টি খতিয়ে দেখে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে৷’’

আরও পড়ুন: ইশান্ত-শামির দুরন্ত বোলিং, মধ্যহ্নভোজের আগে ইংল্যান্ডের টপ অর্ডারে ভাঙন

Advertisement ---
---
-----