জাতীয় সড়কের দুধার থেকে সরে যেতে হবে দোকান, রেস্তোরাগুলিকে

স্টাফ রিপোর্টার, হলদিয়া: মেচেদা ৪১ নম্বর জাতীয় সড়কে প্রায় ঘটে চলেছে ছোট বড় দুর্ঘটনা। তাই এইসব দুর্ঘটনা রুখতে উদ্যোগী হল জাতীয় সড়ক কর্তৃপক্ষ। জাতীয় সড়ক দখল মুক্ত করতে বিজ্ঞপ্তি জারি করেছে কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে আগামী ২৫ অক্টোবরের মধ্যে জাতীয় সড়কের উভয় পাশে থাকা দোকান, হোটেল, রেস্তোরাগুলিকে নিজ দায়িত্বে সরে যেতে বলা হয়েছে। তা নাহলে প্রশাসনিকভাবে উচ্ছেদের নোটিশ দেওয়া হবে।

হলদিয়া থেকে মেচেদাগামী এই ৫২ কিমি জাতীয় সড়কটি যুক্ত হয়েছে ৬ নম্বর জাতীয় সড়কের কোলাঘাট মোড়ের কাছে। এই জাতীয় সড়ক দিয়ে শিল্প শহর হলদিয়ায় রোজ যাতায়াত করে হাজার হাজার পণ্যবাহী লরি, ডাম্পার বাস। স্বাভাবিকভাবে এই সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ ঝুঁকির বিষয়।

কিন্তু সেই ঝুঁকি আরও বেড়েছে জাতীয় সড়কের উভয় পাশে দখল হওয়ার কারণে। উভয় পাশে গজিয়ে ওঠা হোটেল, রেস্টুরেন্টগুলির সামনে রোজই ট্রাক, ডাম্পার দাঁড় করিয়ে বিশ্রাম নিতে যাচ্ছেন চালকেরা। আর এতেই প্রায় রোজই ঘটছে প্রাণঘাতী দুর্ঘটনা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হিমশিম খেতে হচ্ছে পুলিশকেও। এই কারণে দখলমুক্তের নোটিশ দেয় জাতীয় সড়ক কর্তৃপক্ষ৷ সেখানে বলা হয়েছিল রাস্তার দুই ধারে ১৫ মিটার করে জবর দখল উচ্ছেদ করা হবে। রাস্তার উভয় পাশে বেদখল হোটেল, রেস্টুরেন্ট গজিয়ে ওঠার কারণে দুর্ঘটনার বাড়ছে ৪১ নম্বর জাতীয় সড়কে।

আর সেই কারণে দখলমুক্তের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ব্যবসায়ীরা নিজে থেকে না সরলে উচ্ছেদের ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছ জাতীয় সড়ক কর্তৃপক্ষ৷

----
-----