গ্রাহকদের ঋণের বোঝা কমাতে অভিনব উদ্যোগ ব্যাংকের

স্টাফ রিপোর্টার, হাওড়া: ব্যাংক থেকে টাকা লোন নিয়ে অনেকে ঋণের ভারে জর্জরিত৷ বিভিন্ন কারণে ঋণের টাকা শোধ করতে পারছেন না, এমন গ্রাহকদের সুরাহা দিতে এগিয়ে এল ইউনিয়ন ব্যাংক অফ ইন্ডিয়া কর্তৃপক্ষ।

ঋণের অনেকাংশ মুকুব ও সহজ কিস্তিতে তাঁদের বাকি টাকা মেটানোর ব্যবস্থা করলেন ব্যাংক কর্তৃপক্ষ। শুক্রবার দুপুরে হাওড়ার শরৎ সদনে ব্যাংকের তরফে ঋণমুক্তি শিবিরের আয়োজন করা।

সেখানে ব্যাংকের হাওড়া রিজিওনের ৩২টি শাখারা গ্রাহকরা উপস্থিত ছিলেন। গত ২০ ডিসেম্বর থেকে এবিষয়ে শিবির শুরু হয়েছিল৷ এদিনের অনুষ্ঠানের মাধ্যমে তার পরিসমাপ্তি হয়। যেসব গ্রাহক বকেয়া ঋণ সহজ কিস্তিতে ব্যাংকে পরিশোধ করেছে, এদিন তাঁদের হাতে ‘নো ডিউজ সার্টিফিকেট’ তুলে দেওয়া হয়।

- Advertisement -

সংশ্লিষ্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর রাজকিরণ রাই বলেন, ‘‘যেসব ঋণগ্রহিতা বিভিন্ন কারণে লোনের টাকা শোধ করতে পারছেন না, তাঁদের ঋণের বোঝা কমাতেই এই উদ্যোগ৷’’ তাঁর দাবি, ‘‘কোনওরকম চাপ সৃষ্টি না করে সহজ উপায়ে টাকা শোধের ব্যবস্থা করে দেওয়া হয়েছে৷’’ তাই ‘রিকভারি’ শিবির নয়, এই শিবিরের নাম দেওয়া হয়েছিল ঋণমুক্তি শিবির।

ব্যাংক কর্তৃপক্ষের এহেন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন হাওড়ার মেয়র রথীন চক্রবর্তী৷ অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্য সমবায় দফতরের প্রিন্সিপ্যাল সেক্রেটারি এমভিরাও, রিজিওনাল হেড রাজেশ কুমার সহ ব্যাংকের পদস্থ কর্তারা।

Advertisement
---