শেষ লগ্নে কেল্লাফতে গেরুয়া শিবিরের

প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, জলপাইগুড়ি: শেষ লগ্নে হাসি ফুটল গেরুয়া শিবিরে৷ একদম শেষ পর্যায়ের ভোটে জিতল বিজেপি৷ পঞ্চায়েত নির্বাচনের ফল ঘোষণার পরেও পুনঃনির্বাচন হয় উত্তরবঙ্গের একটি আসনে৷ যেখানে জয় হাসিল করেছে পদ্ম প্রার্থী৷

ফুলবাড়ি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ১১ নম্বর আসনে ফের ভোট গ্রহণ করা হয়েছিল। অম্বিকানগর প্রাথমিক বিদ্যালয়ের ১৯/৭৯ ও ১৯/৮০ নম্বর বুথের ভোট গ্রহণের ফলাফলে সোমবার জয়ী হল বিজেপি প্রার্থী। ২১৬ ভোটের ব্যবধানে বিজেপি প্রার্থী ডলি সূত্রধর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূলের সুপ্রিয়া বিশ্বাসকে পরাজিত করেছেন বলে বি ডি ও প্রেমা শেরপা জানিয়েছেন।

বিজয়ী প্রার্থী ডলি সূত্রধর জানান, স্বভাবতই ভোটের ফলাফলে তিনি খুবই খুশি। শাসকদলের সশস্ত্র আক্রমণের মুখে দাঁড়িয়ে লড়াই করতে হয়েছে তাদের। নির্বাচন প্রহসনে পরিনত না হলে শাসক বিরোধী প্রার্থীরাই সব আসনে জয়ী হতেন বলে জানান তিনি। এদিন গণনা কেন্দ্রে শাসকদলের নেতা কর্মীদের তেমন ভাবে খুঁজে পাওয়া যায়নি। ফলাফল বের হওয়ার আগেই মুখ লুকিয়ে মিডিয়ার নজর এড়িয়ে পালিয়ে যান শাসকদলের নেতৃত্বরা।

- Advertisement -

অন্যদিকে, এদিন পুলিশের সঙ্গে সাধারণ প্রশাসনের দূরত্ব ছিল যথেষ্ট নজরকাড়া। সাধারণ প্রশাসনের দেওয়া জল, টিফিন কিছুই গ্রহণ করেননি পুলিশ কর্মীরা। রাজগঞ্জ থানা থেকে পৃথক ব্যবস্থা করা হয় পুলিশের জন্য। অভিযোগ, এর আগের গণনার দিন শাসকদলের গুন্ডাগিরি রুখতে পুলিশ কার্যত নীরব দর্শক ছিল। সে সময়ে বিডিও-র দফতর থেকে পুলিশের উদ্দেশ্যে বলা হয়েছে পুলিশ শুধু খেতে আসে। কোনও কাজ করতে পারে না। উল্লেখ্য, ১৭ তারিখের গণনার সময় এই গণনা কেন্দ্রের সব সিসি ক্যামেরা গুলো অকেজো হয়েছিল।

Advertisement
---