প্রকাশিত হল ‘কৃত্তিবাস মাসিক’-এর প্রথম সংখ্যা

কলকাতা: বাংলা সাহিত্যের কিংবদন্তী জুটি শক্তি চট্টোপাধ্যায় ও সুনীল গঙ্গোপাধ্যায়কে সাক্ষী রেখেই বুধবার পাইকপাড়া মোহিত মৈত্র মঞ্চে ‘কৃত্তিবাস মাসিক’ পত্রিকা প্রকাশিত হল। এই নতুন সবুজপত্রের আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন শক্তি-সুনীলের অভিন্ন হৃদয়ের বন্ধু শরৎকুমার মুখোপাধ্যায়, শক্তি চট্টোপাধ্যায়ের স্ত্রী মীনাক্ষী চট্টোপাধ্যায় এবং শঙ্করলাল ভট্টাচার্য, রঞ্জন বন্দ্যোপাধ্যায়, বিজয়া মুখোপাধ্যায় প্রমুখ। তাঁদের হাতেই আবরণ উন্মোচন হয় এই মাসিক সাহিত্য পত্রিকার। এই পর্বের অনুষ্ঠান সঞ্চালনা করেন সুজিত সরকার।

‘কৃত্তিবাস মাসিক’ পত্রিকার সম্পাদকমণ্ডলীতে আছেন নীলাঞ্জন চট্টোপাধ্যায়, দেবকুমার সোম, আবীর মুখোপাধ্যায়, বাপ্পাদিত্য চট্টোপাধ্যায়, পাবলো শাহি, অজিতেশ নাগ, অনির্বাণ দাশগুপ্ত।

সম্পূর্ণ অনুষ্ঠানটিকে ঘিরেছিল কবিতা-গান-আবৃত্তির নানা আয়োজন। আবৃত্তি করেন মুনমুন মুখোপাধ্যায়। রবি ঠাকুরের গান শুনিয়ে শ্রোতাদের মুগ্ধ করেন অঙ্গনা চট্টোপাধ্যায়। এরপর ছিল আমন্ত্রিত কবিদের কবিতাপাঠ। কবিতা পড়েন স্বাগতা দাশগুপ্ত, স্বরূপ চন্দ, অনুক্তা ঘোষাল, শাশ্বত গঙ্গোপাধ্যায়, কস্তুরী সেন, সৌম্যজিৎ আচার্য, তানিয়া চক্রবর্তী, তন্ময় মণ্ডল, সোমা মুখোপাধ্যায়, বুদ্ধদেব হালদার প্রমুখ। এই পর্বের অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কবি সুমন গুণ।

Advertisement ---
---
-----