সংখ্যালঘু মহিলাদের ঋণ মমতার সরকারের

স্টাফ রিপোর্টার, কোচবিহার: মহিলাদের স্বনির্ভর করে তোলার জন্য পশ্চিমবঙ্গ সরকারের সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের উদ্যোগে ঋণদান করা হল। বৃহস্পতিবার কোচবিহারে ৪৬ জন সংখ্যালঘু মহিলাদের হাতে ব্যবসার জন্য প্রায় ১৭ লক্ষ টাকার চেক তুলে দেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

এছাড়াও ছিলেন সংখ্যালঘু দফতরের আধিকারিকরা। এদিন মহিলাদের চেক প্রদানের পাশাপাশি পুলিশের চাকরিতে আবেদনকারী ৯০ জন সংখ্যালঘু যুবক-যুবতীকে নিয়ে পুলিশের প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হল। ৬০ ঘণ্টা প্রশিক্ষণ দেওয়া হবে এই সব যুবক-যুবতীদের।

আরও পড়ুন: ব্যস্ততার সুযোগ নিয়ে চুরি করতে গিয়ে ধরা পড়ল এক তরুণী

- Advertisement -

জেলা সংখ্যালঘু দফতর সূত্রে জানা গিয়েছে, আবেদনের ভিত্তিতে পুলিশের চাকরি প্রার্থী যুবক ও যুবতীদের এই প্রশিক্ষণ দেওয়া হবে। এদিন অনুষ্ঠানের সূচনা করে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী জানিয়েছেন, রাজ্য সরকার সংখ্যালঘু উন্নয়নে উল্লেখযোগ্য কাজ করছে৷ জেলার মহিলাদের স্বনির্ভর করার লক্ষে ঋণ দেওয়া হচ্ছে৷ সেখানে ৫০ শতাংশ বা সর্বোচ্চ ১৫ হাজার টাকা পর্যন্ত ঋণে ভরতুকি থাকছে।

এদিনের অনুষ্ঠানের আগে মন্ত্রী নিজের বিধানসভা কেন্দ্র নাটাবাড়িতে বিধায়ক এলাকা উন্নয়ন তহবিলের টাকায় ডাউয়াগুড়িতে ডাংধারপাট প্রাথমিক স্কুলের নবনির্মীত ভবনের উদ্বোধন করেন৷ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক কৌশিক সাহা।

আরও পড়ুন: সুমেরু অভিযানে গিয়ে বরফে বিলীন বাঙালি গবেষক

Advertisement ---
---
-----