ব্রিগেড মঞ্চে মোদী-সরকারকে আক্রমণ করল বিজেপি-ই

শেখর দুবে, কলকাতা : মমতা বন্দ্যোপাধ্যায় কিংবা অরবিন্দ কেজরিওয়াল ব্রিগেড মঞ্চ থেকে যে নরেন্দ্র মোদীকে আক্রমণ করবেন এটা স্বাভাবিক। ১৯ জানুয়ারি বিগ্রেডের সর্বভারতীয় স্তরে বিজেপি বিরোধীদের অন্যতম গুরুত্বপূর্ণ মঞ্চ। কিন্তু সেই মঞ্চ থেকে একজন বিজেপি নেতাই আক্রমণ করলেন মোদীকে।

কোন সাধারণ বিজেপি নেতা নন, বিহার বিজেপির একসময়ের গুরুত্বপূর্ণ মুখ এবং বলিউড তারকা শত্রুঘ্ন সিনহা মোদী সরকারকে আক্রমণ করার জন্য ব্রিগেডের মঞ্চকে বেছে নিলেন। শেষ কয়েক বছর ধরে মোদী সরকারের বিরুদ্ধে সরাসরি তোপ দাগলেও এখনও বিজেপিতেই রয়েছেন শত্রুঘ্ন। ১৯ জানুয়ারির মঞ্চ থেকে সে কথা বুক ফুলিয়ে বললেনও তিনি। পাশাপাশি অটলবিহারির বাজপেয়ীর সঙ্গে মোদী সরকারের তুলনা টেনে শত্রুঘ্ন বলেন, “অটলজির সময় লোকশাহী ছিল, এখন তানাশাহী চলছে।”

- Advertisement -

তবে শুধু শত্রুঘ্ন সিনহাই নন, অরুণ শৌরি, যশবন্ত সিনহা, রাম জেঠমালানির মতো বিজেপির বিক্ষুব্ধ নেতাদের ব্রিগেড মঞ্চে আমন্ত্রণ জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ১৯ জানুয়ারির মঞ্চে বিজেপিতে থাকা শত্রুঘ্ন সিনহাকে দিয়ে মোদী সরকারের বিরুদ্ধে বলানোটা মমতার মাস্টারস্ট্রোক বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ।

ব্রিগেড থেকে মোদীকে সবচেয়ে কড়া ভাষায় আক্রমণ সম্ভবত শত্রুঘ্ন সিনহাই করেন। রাহুল গান্ধীর নেতৃত্বের প্রশংসা করে বলিউডকে খামোশ করানো সিনহা স্লোগান দেন, “চৌকিদার চোর হ্যায়”।