বাঁকুড়া প্রেস ক্লাবের উদ্যোগে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: বাংলা সংবাদপত্রের দু’শো বছর পূর্তি উপলক্ষ্যে ফেব্রুয়ারী মাসে বিশেষ আলোচনা সভার আয়োজন করছে বাঁকুড়া জেলা প্রেস ক্লাব। সেই সভায় কলকাতা ও রাজ্যের অভিজ্ঞ সাংবাদিকরা উপস্থিত থেকে আলোচনায় অংশ নেবেন। রবিবার প্রেস ক্লাবের বার্ষিক সাধারণ সভা থেকে একথা জানান বিদায়ী সাধারণ সম্পাদক সন্তোষ ভট্টাচার্য।

এদিন বাঁকুড়া জেলা প্রেস ক্লাবের দ্বিবার্ষিক ২২তম সাধারণ সভা অনুষ্ঠিত হল সংগঠনের নিজস্ব কার্যালয়ে। এই সভায় জেলা থেকে প্রকাশিত সংবাদপত্রগুলির সম্পাদক, সাংবাদিক ও বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে যুক্ত ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। বাঁকুড়ার ভূমিপত্র প্রয়াত সাংবাদিক রামানন্দ চট্টোপাধ্যায়ের প্রতিকৃতিতে মালা দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

বিদায়ী সাধারণ সম্পাদক সন্তোষ ভট্টাচার্য্য বার্ষিক প্রতিবেদন পেশ করেন। পরে সেই প্রতিবেদনের উপর আতঙ্ক ভঞ্জন পরামানিক, গোপাল রায়, সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়, সাধন কুমার মণ্ডল, সুবল দত্ত প্রমুখ অংশগ্রহণ করেন। সভায় জেলার সংবাদপত্র গুলির সমস্যা ও তার সমাধান বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সরকারি বিজ্ঞাপন প্রাপ্তির ক্ষেত্রে ক্ষুদ্র সংবাদপত্র গুলিকে বর্তমান সময়ে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। ফলে অনেক ক্ষুদ্র সংবাদপত্রই নিয়মিত প্রকাশ বিঘ্নিত হওয়ার আশঙ্কা করেন উপস্থিত সদস্যরা। এবিষয়ে সরকারের তরফে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি ওঠে।

এদিনের সভা থেকেই আগামী দু’বছরের জন্য প্রেস ক্লাবের কর্মসমিতি নির্বাচিত হয়। নির্বাচিত কর্মসমিতির সদস্যদের মধ্য থেকে আগামী কয়েকদিনের মধ্যে সাধারণ সম্পাদক ও সভাপতি নির্বাচন হবে৷