বাংলায় লেখা ইলেকট্রিক বিল চায় জঙ্গলমহল

তিমিরকান্তি পতি, বাঁকুড়া: এবার থেকে প্রতি মাসে এবং বাংলায় লেখা বিদ্যুৎ বিলের দাবিতে সরব হল বাঁকুড়ার জঙ্গল মহল। সোমবার বৃষ্টিকে উপেক্ষা করে সারেঙ্গা অঞ্চল জাতীয়তাবাদী বিদ্যুৎ গ্রাহক সমিতির পক্ষ থেকে এই মিছিল সংগঠিত হয়। বিদ্যুৎ ক্ষেত্রে এই ধরনের আন্দোলনকে সমর্থন জানিয়ে অসংখ্য মানুষ এই দিন মিছিলে যোগদান করেন৷

বর্তমানে রাজ্যে অব্যবসায়ীক ক্ষেত্রে ব্যবহার্য বিদ্যুৎ বিল তিন মাস অন্তর দেওয়া হয়। আর এই পদ্ধতির বিরোধিতা করে এদিন পথে নামে জাতীয়তাবাদী বিদ্যুৎ গ্রাহক সমিতির সদস্যরা। মিছিল শেষে এক পথ সভায় সংগঠনের সভাপতি সুকুমার চট্টোপাধ্যায়ের দাবি করেন, ইংরেজিতে নয়, গ্রাহকদের বাংলায় বিদ্যুতের বিল দিতে হবে। কারণ ইংরেজি অনেক সাধারণ গ্রাহকের কাছেই বোধগম্য নয়।

- Advertisement -

তিনি বলেন, ‘‘বিদ্যুৎ বিলের বিভিন্ন স্ল্যাভ রয়েছে। প্রতি মাসে মাসে বিদ্যুৎ বিল দিলে দেখা যাবে ইউনিট প্রতি রেট অনেকটাই কমে যাবে। কিন্তু প্রতি মাসে বিল না দেওয়ার জন্য তিন মাসের বিদ্যুতের খরচ এক সঙ্গে গ্রাহকের কাছে আসছে। যার ফলে বিদ্যুৎ বিলের স্ল্যাভ অনুযায়ী গ্রাহকেরা অনেক বেশি বিল দিতে বাধ্য হচ্ছেন।’’ এছাড়াও সংগঠনের পক্ষ থেকে ছোট ব্যবসাদার দের বিল মকুব, রাজ্যের বিদ্যুৎ মন্ত্রীর ঘোষণা অনুযায়ী সংশোধিত বিদ্যুৎ বিল প্রদান, ও লোকদীপ প্রকল্প এবং বি পি এল গ্রাহকদের বিদ্যুৎ বিল মকুব করা সহ বেশ কিছু দাবি জানানো হয়৷ তাঁদের দাবি না মানা হলে, তাঁরা সারেঙ্গা বিদ্যুৎ দফতরের সামনে অনশনে বসবেন বলেও সগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।

Advertisement ---
-----