প্রেসক্রিপশন ছাড়াই দোকানে মিলবে ফিমেল-ভায়াগ্রা!

ছবি প্রতীকী।

ফের বাজারে এল ফিমেল-ভায়াগ্রা! যা মূলত ‘অ্যাডি’ নামেই বেশ পরিচিত। শুধু তাই নয়, এবার ফিমেল ভায়গ্রাও কেনাও সহজ হবে মহিলাদের। কারণ এখন থেকে বিনা প্রেসক্রিপশনে হটলাইন, অনলাইন এবং দোকান থেকেও কেনা যাবে। উল্লেখ্য, অ্যাডি ভায়াগ্রাকে ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন তিন বছর আগেই সম্মতি দিয়েছিল। কিন্তু নানা কারণে এই উত্তেজক ওষুধ বাজার থেকে তুলে নেওয়া হয়। তবে মূলত ওষুধটির পারফর্মম্যান্স ঠিক না থাকার ফলে ওষুধটি বন্ধ করে দেওয়া হয়।

কিন্তু গত কয়েক বছর ধরে ফের ওষুধটিকে নিয়ে নানারকম পরীক্ষা করা হয়। অবশেষে ফের প্রকাশ্যে আসতে চলেছে মহিলাদের জন্যে তৈরি বিশেষ এই উত্তেজক ওষুধটি। প্রসঙ্গত, ২০১৫ সালে মহিলাদের জন্য বাজারে নিয়ে আসা হয় অ্যাডিকে।

- Advertisement -

দাবি, যে মহিলারা ফিমেল-ভায়াগ্রা সেবন করেন, তাঁদের যৌন ইচ্ছে এবং তাঁদের যৌন সক্ষমতা– দুই-ই বেড়ে যায়। অ্যাডি’-র প্রস্তুতকারী সংস্থার দাবি, এই ভায়াগ্রা খেলে যৌন সমস্যা সমাধান হওয়ার পাশাপাশি নিদ্রাহীনতা, মাথা ঘোরা, রক্তচাপ পড়ে যাওয়ার মতো সমস্যাগুলি থেকেও মুক্তি পাওয়া যাবে খুব সহজেই। সংস্থার তরফে আরও দাবি করা হয়েছে, ‘অ্যাডি’-কে রোজ খাওয়া যায়। তবে, অ্যালকোহল সেবন করা যাবে না।

Advertisement
---