ছেলেবেলায় ‘ওয়ার্ড পাজল’ সলভ করেননি, এমন লোক খুঁজে পাওয়া মুস্কিল। তবে এই ‘ওয়ার্ড পাজল’-এই যে লুকিয়ে থাকে পার্সোনালিটি, সেটা বোধ হয় অনেকেরই অজানা। ঠিক যেমন এখানে। মাঝের হারিয়ে যাওয়া কোন অক্ষরের কথা আপনার সবার আগে মনে পড়ছে? সেটা বলতে পারলেই বোঝা যাবে আপনার ব্যক্তিত্ব। অর্থাৎ আপনি মানুষটি ঠিক কেমন।

Lo_er, এই শব্দটিতে একটি অক্ষর মিসিং। এমন বেশ কয়েকটি অক্ষর আছে, যেগুলি বসালে শব্দটি অর্থপূর্ণ হবে। মনে থেকে ভেবে তেমনই একটা অক্ষর বসাতে হবে আপনাকে। এর থেকে বোঝা যাবে আপনার মনের মধ্যে ঠিক কি চলছে। হয়ত আপনি নিজেও জানেন না, যে আপনি এরকম। দেরি না করে ভেবে ফেলুন সেই শব্দটি।

যদি আপনার মনে হয় শব্দটি LOVER:

তাহলে, আপনি খুবই প্রাণবন্ত। আপনি মানুষটি একেবারেই বোরিং নন, বরং আপনাকে বোঝাই মুস্কিল। আপনার চারপাশের মানুষ আপনাকে নিয়ে একেক রকম ভাবে ভাবতে থাকে। আপনি অত্যন্ত আকর্ষণীয়ও বটে। মানুষ আপনার প্রতি সহজেই আকৃষ্ট হয়।

যদি আপনার মনে হয় শব্দটি LOWER:

আপনি খুবই প্রভাবশালী। আশেপাশের লোকজনের উপর আপনি প্রভাব খাটাতে পছন্দ করেন। সবাইকে উপদেশ দিতে পছন্দ করেন। জীবনে ঝুঁকি নিতে ভালবাসেন। পৃথিবীকে কাউকেই, কোনও কিছুতেই ভয় পান না। আপনি এতটাই অ্যাডভেঞ্চারাস যে আপনার সঙ্গে খাপ খাওয়াতে পারে এমন লোকের সংখ্যা খুবই কম। জীবনে সবটুকু উপভোগ করাই আপনার উদ্দেশ্য।

যদি আপনার মনে হয় শব্দটি LOSER:

আপনি মানুষ হিসেবে খুবি সৎ। আপনার হৃদয়ে সোনা আছে। কখনও সত্যি কথা বলতে ভয় পান না। অনেকে হয়ত আপনাকে বোকা ভাবে, তবে আপনার কাছের মানুষেরাই আপনাকে প্রকৃত চিনতে পারে। স্বাভাবিকভাবেই আপনার বন্ধুর সংখ্যা খুব কম। কারণ, সবাই তো সত্যিটা মেনে নিতে পারে না।

----
--