কমদামে হুবহু আইফোন 7 এর স্বাদ নিন এই ফোনে

অনেকদিন ধরেই ভাবছেন আইফোন 7 প্লাস কিনবেন কিন্তু বাজেট এর কথা মাথায় রেখে পিছিয়ে আসছেন। অথবা আইওএস অপরেটিং সিস্টেম আপনার ঠিক পছন্দের নয়, অ্যান্ড্রয়েডে বেশী কমফোর্টেবল। তবু 7প্লাস ফোনটির যেমন চমৎকার ডিজাইন, ডুয়াল রিয়ার ক্যামেরা মন কেড়ে নিয়েছে। এবার এতসব ভাবা বন্ধ করুন একদম আইফোন 7প্লাসের আদলে বাজারে এসেছে নতুন এক অ্যান্ড্রয়েড ফোন। দামও একদম হাতের নাগালে। 7প্লাস ফোনের স্বাদ পূরণ করবে ‘ওয়ানপ্লাস 5’। হুবহু আইফোন 7 প্লাসের মতো ডিজাইন, ডুয়াল রিয়ার ক্যামেরাসহ এটি বাজারে এসেছে।

যদিও ওয়ানপ্লাস 5 স্মার্টফোনটির অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। চীনা স্মার্টফোন সংস্থা ওয়ানপ্লাস বেশ কয়েক বছর ধরেই কম দামে অ্যাপল এবং স্যামসাংয়ের সমমান স্মার্টফোন বাজারে নিয়ে আসছে। নতুন টেকনোলজি ও ফিচারসমৃদ্ধ ফোন বের করে এই মুহূর্তে সব ইউজারের মনে জায়গা করে নিয়েছে ওয়ানপ্লাস। তবে সংস্থাটির নতুন ফোন ‘ওয়ানপ্লাস 5’ একদম আইফোন 7 প্লাসের আদলেই বাজারে ছাড়া হয়েছে।

ওয়ানপ্লাস 5 স্মার্টফোনের মেট ‘মিডনাইট’ ব্ল্যাক পিছনের দিক এবং আইফোন 7 প্লাস মেট ব্লাক ভার্সন পিছনের দিকে মিল আছে। দুটি ফোনেরই অ্যান্টেনা লাইন, আকার হুবহু এক। স্মার্টফোন দুটিকে একই সাথে রাখলে মিলগুলো আরও ভালোভাবে চোখে পড়ে। অ্যান্টেনা লাইন ছাড়াও দুটি ফোনের ডুয়াল লেন্স ক্যামেরা এবং ফ্ল্যাশের আকার এবং অবস্থান এক। তা ছাড়া ফোনের পাশে থাকা বাটন এবং লোগার অবস্থানও সম্পূর্ণ মিলে যায়।

- Advertisement -

সামনের দিক থেকেও ওয়ানপ্লাস 5 আইফোন 7 প্লাসের ডিজাইনের সাথে মিলে যায়। স্মার্টফোন দুটির সামনের দিকে অংশে ভিন্নতা খুব কম। দুটি স্মার্টফোনের হোম বাটনের আকৃতি আলাদা থাকলেও ফ্রন্ট ফেসিং ক্যামেরা এবং স্পিকারে মিল আছে। এমনকি ক্যামেরা ইন্টারফেসেও মিল আছে। তা ছাড়া ডুয়াল লেন্স ক্যামেরার সুবিধা নেওয়ার জন্য আইফোন 7 প্লাসের মতো ওয়ানপ্লাস 5 স্মার্টফোনে আছে ‘পোট্রেট মোড’। আইফোন 7 প্লাস এবং ওয়ানপ্লাস 5 স্মার্টফোন দুটিই স্মার্টফোন দুনিয়ার চমৎকার সংযোজন। তবে এই দুটি ফোনের কিছু বিষয়ে ব্যতিক্রম আছে। আইফোন 7 প্লাস ওয়াটারপ্রুফ হলেও ওয়ানপ্লাস 5 নয়। আইফোন ৭ প্লাসে হেডফোন জ্যাক নেই কিন্তু ওয়ানপ্লাস 5 এ আছে।

তা ছাড়া অ্যান্ড্রয়েড এবং আইওএস একদমই ভিন্ন দুটি পরিবেশ। আইওএস চালিত আইফোনে ঠিক সময়েই অপারেটিং সিস্টেমের আপডেট পাবেন আপনি। কিন্তু অ্যান্ড্রয়েড ওয়ানপ্লাস অপারেটিং সিস্টেমের আপডেট পেতে কিছুটা দেরী করতে হবে ইউজাদের। ওয়ানপ্লাসের এই ফোনের দাম করা হয়েছে ১৬৫ মার্কিন ডলার।

Advertisement
---