স্কুলের পথে প্রকাশ্যে ছাত্রীকে বিষ খাওয়ানোর অভিযোগ

ছবি- প্রতীকী

স্টাফ রিপোর্টার, হাওড়া: স্কুলে আসার পথে নবম শ্রেণির এক ছাত্রীকে জোর করে বিষ খাইয়ে দিল ইভটিজার যুবকরা। সোমবার সকালে হাওড়ার আমতায় চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে।

পেশায় রাজমিস্ত্রি ছাত্রীটির বাবা জানান, আমতা থানা এলাকার ফতেপুর রথতলার বাসিন্দা তাঁরা। সোমবার সকালে সাইকেল করে উদং গার্লস হাই স্কুলে যাচ্ছিল নবম শ্রেণীর ওই ছাত্রী। বাড়ি থেকে স্কুলের দূরত্ব প্রায় ২ কিমি। এই কারণে রথতলা মোড় থেকে সে শর্টকাট রাস্তা ধরে স্কুলে যাচ্ছিল। অভিযোগ, ঠিক সেই সময় আমতার ধর্মতলা এলাকায় সাত আট জন যুবক ওই ছাত্রীর পথ আটকায়। তাদের মধ্যে চার জন তাকে চেপে ধরে। এরপর একজন একটি প্যাকেট থেকে গুঁড়ো কিছু জিনিস বোতলে গুলে তার গলায় জোর করে ঢেলে দেয়।

কোনও রকমে সেখান থেকে বেরিয়ে বাড়িতে চলে আসে ওই ছাত্রী৷ বাড়িতে এসে সে সব ঘটনা জানায়। এরপরই সে সংজ্ঞাহীন হয়ে পড়ে বলে দাবি করেছে পরিবার। ছাত্রীর পরিবার প্রতিবেশীদের নিয়ে প্রথমে আমতা ব্লক প্রাথমিক হাসপাতালে তাকে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে হাওড়া জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এরপর ছাত্রীর পরিবারের পক্ষ থেকে আমতা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়।

- Advertisement -

আমতা থানার সিভিক ভলান্টিয়ার হেমন্ত দাস জানিয়েছেন, ছাত্রীটি যে রাস্তা দিয়ে স্কুলে যাচ্ছিল সেই রাস্তাটি নির্জন। তাড়াতাড়ি স্কুলে যাওয়ার জন্য এই রাস্তাই ধরে যায় ওই স্কুলের অনেক ছাত্রী। প্রতিদিনই সে বন্ধুদের সঙ্গে স্কুলে যায়। এদিন সে একাই স্কুলে যাচ্ছিল। তাঁর দাবি, এই স্কুলের সামনে কিছু অপরিচিত যুবকেরা এসে উত্যক্ত করত ওই ছাত্রীকে। অপর দিকে যারা এমন কাজ করেছে তারা অপরিচিত বলে ছাত্রীটি জানিয়েছে। ইতিমধ্যেই অভিযোগের ভিত্তিতে গোটা ঘটনা খতিয়ে দেখছে স্থানীয় থানার পুলিশ৷ তবে এদিনের এই ঘটনায় মহিলাদের সুরক্ষা ফের প্রশ্ন চিহ্নের মুখে দাঁড় করিয়ে দিল৷

Advertisement ---
-----