বাঁকুড়া মেডিক্যালে গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: ফের রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। গেট বন্ধ করে বিক্ষোভ দেখালেন রোগীর পরিবার সহ গ্রামবাসীরা।

এই ঘটনায় হাসপাতাল জুড়ে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। প্রতিদিনের চিকিৎসা পরিষেবা সহ অন্যান্য স্বাভাবিক কাজকর্ম ব্যহত হয় হাসপাতালে। মৃত রোগীর নাম কুমার ভুঁই (৫০)৷ তিনি বাঁকুড়ার লোদনার বাসিন্দা৷

আরও পড়ুন: প্রাক্তন প্রধানমন্ত্রীর নামে রাখা হচ্ছে এই শহরের নাম

- Advertisement -

কুমার ভুঁইয়ার পরিবার সূত্রে জানা গিয়েছে, গত মঙ্গলবার জ্বর নিয়ে হাসপাতালে ভরতি হন তিনি৷ এরপর বুধবার হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। এই ঘটনায় তাঁর পরিবার বিনা চিকিৎসার পাশাপাশি ভুল চিকিৎসার অভিযোগ করছেন।

পরিবার ও গ্রামের মানুষ হাসপাতালে এসে গেট বন্ধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। সুপারের কাছে এই বিষয়ে লিখিত অভিযোগও দায়ের করেন তাঁরা। দক্ষিণ বঙ্গের অন্যতম প্রথম সারির এই হাসপাতালে বার বার এই অভিযোগ ওঠায় কার্যত অস্বস্তিতে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ডোকলাম নিয়ে কেন্দ্র সিকিমকে অন্ধকারে রেখেছিল, অভিযোগ মুখ্যমন্ত্রীর

মৃতের ভাইপো সুমন ভুঁইয়ের অভিযোগ, বিনা চিকিৎসা আর শুধুমাত্র একজন চিকিৎসকের অবহেলায় তাঁর কাকা মারা গিয়েছেন। ঘটনার তদন্ত দাবি করে দোষী ডাক্তারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি। কুমার বাবুর শারীরিক পরীক্ষার কোন কাগজপত্র তাঁর পরিবারকে দেখতে দেওয়া হয়নি বলেও তাঁর অভিযোগ।

প্রতিবেশী উজ্জ্বল সামন্ত বলেন, ‘বাইরে থেকে করে আনা রিপোর্টে ম্যালেনজাইটিস ম্যালেরিয়ার জীবাণু পাওয়া গিয়েছে। আমাদের কাছে তাঁর রিপোর্ট আছে। মুখ্যমন্ত্রীর এই ধরণের রোগের দ্রুত চিকিৎসার নির্দেশ থাকা সত্ত্বেও এই হাসপাতালের অবহেলায় তাঁদের রোগীর মৃত্যু হচ্ছে৷

আরও পড়ুন: দুশো বছর পরের পুজো কেমন হবে কলকাতায়? দেখুন সেই VDO

এমনকি কুমার বাবুকে ওই হাসপাতাল থেকে নিয়ে যেতে চাইলেও ম্যালেরিয়া ধরা পড়ার কারণে হাসপাতাল কর্তৃপক্ষ নিয়ে যেতে দেয়নি বলে তার অভিযোগ।

হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার গৌতম নারায়ণ সরকার ওই রোগীর ম্যালেরিয়ায় মৃত্যুর অভিযোগ স্বীকার করেছেন৷ কিন্তু বিনা চিকিৎসায় মৃত্যুর অভিযোগ অস্বীকার করেন।

তিনি বলেন, অভিযোগ তদন্ত করে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।

আরও পড়ুন: উচ্ছেদের নামে গায়ে গরম দুধ! অভিযুক্ত বিধাননগর পুরসভা

Advertisement
-----