স্টাফ রিপোর্টার, কোচবিহার: উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের উপর হামলার ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি সভাপতি কল্যাণ দেকে আইএনটিটিইউসি থেকে বহিষ্কার করা হল। তাঁর বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ রয়েছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ে আইএনটিটিইউসির কমিটি ভেঙ্গে দেওয়া হয়েছে। আজ এক প্রেস বিবৃতি দিয়ে একথা জানিয়েছেন আইএনটিটিইউসির কোচবিহার জেলা সভাপতি প্রাণেশ ধর।

গত ৬ ডিসেম্বর উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শুভেন্দু বন্দ্যোপাধ্যায়ের উপর হামলা চালায় বিশ্ববিদ্যালয়ে মাস্টার রোলে নিযুক্ত কর্মচারীরা। বিভিন্ন দাবিদাওয়া নিয়ে তাঁদের আন্দোলন চলাকালীন এই হামলা করে কর্মচারীরা। এই ঘটনায় জেলা জুরে বিতর্ক দেখা দেয়। এর পরেই আজ বিশ্ববিদ্যালয় আইএনটিটিইউসির ইউনিয়নের সভাপতি কল্যাণ দেকে আইএনটিটিইউসি থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিন আইএনটিটিইউসির জেলা সভাপতি প্রাণেশ ধর বলেন “রেজিস্ট্রার নিগৃহীত হওয়ার ঘটনা খুবই দুঃখ জনক৷ আইএনটিটিইউসি এই ঘটনা মেনে নেবে না৷ সংগঠনের নিয়ম অনুযায়ী সংগঠনের কোন সদস্য গুরুতর অন্যায় করে তবে তাকে সংগঠনকে থেকে বহিষ্কার করা হয়, এক্ষেত্রেও তাই করা হয়েছে৷”

তিনি আরও জানান আইএনটিটিইউসির ইউনিয়নের সভাপতি কল্যাণ দেকে বহিষ্কারের পাশাপাশি ইউনিয়ন ভেঙ্গে দেওয়া হয়েছে, এর পর সদস্যদের সঙ্গে আলোচনা করে নতুন কমিটি তৈরি করা হবে।

----
--