কাজ শুরু হল মহিষাদলে নতুন বিশ্ববিদ্যালয়ের

স্টাফ রিপোর্টার, হলদিয়া: রাজ্য সরকার পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলে একটি নতুন বিশ্ববিদ্যালয় গড়ে তোলার ঘোষণা করেছে৷ বিশ্ব বিদ্যালয়টি গান্ধী নামাঙ্কিত করা হবে বলেও ঘোষনা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টি গড়ে তোলার জন্য মহিষাদল পঞ্চায়েত সমিতির বামুনিয়া মৌজায় ২০ একর জমি বরাদ্দ করা হয়েছে।

ওই জমিতে আগামী ২ অক্টোবর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের হাত দিয়ে কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। তাই বিশ্ববিদ্যালয় গড়ে তোলার জন্য সংরক্ষিত জায়গার মাপযোগের কাজ শুরু করল প্রশাসনিক কর্তারা। মঙ্গলবার বিকেলে মহিষাদলের বিডিও জয়ন্ত দে, মহিষাদল পঞ্চায়েত সমিতি সভাপতি শিউলি দাস, সহ সভাপতি তিলক চক্রবর্তী, কর্মাধ্যক্ষ তরুনকান্তি দাস সহ অন্যান্য জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের জায়গা চিন্নিত করে ঘিরে দেওয়ার কাজ শুরু হয়।

মহিষাদল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তিলক চক্রবর্তী জানান, জেলাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এই জেলায় একটি বিশ্ববিদ্যালয় গড়ে তোলার। রাজ্যের পরিবহন ও পরিবেশ মন্ত্রী শুভেন্দু অধিকারির চেষ্টায় জেলায় একটি বিশ্ববিদ্যালয় গড়ে তোলার অনুমোদন পাওয়া গিয়েছে। আগামী ২ অক্টোবর তার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। তারপর শিক্ষা দফতরে নির্দেশক্রমে মহিষাদল রাজ কলেজে বিশ্ববিদ্যালয়ের পঠপাঠন শুরু হবে। তারপর বিশ্ববিদ্যালয় তৈরি হয়ে গেলে সেখানে পঠপাঠন স্থান্তরিত করা হবে৷ বিশ্ববিদ্যালয় গড়ে তোলার প্রয়োজনীয় জায়গা বিশ্ববিদ্যালয় গড়ে তোলার দায়িত্ব প্রাপ্ত আধিকারীকদের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement
---