আপনি কি জানেন বিশ্বের সবথেকে ব্যবহৃত ইমোজি কোনটি?

এখন মনের ভাব প্রকাশের জন্য একগাদা শব্দ লেখার আর প্রয়োজন পড়ে না। স্রেফ একটা ইমোজি দিয়েই কথা সেরে ফেলা যায় অনেকটা। হাসি, কান্না, রাগ, দুঃখ, অভিমান, চিন্তা-সহ নানা ইমোজির ভিড়ে দেখা যাচ্ছে সবচেয়ে বেশি ব্যবহৃত ইমোজি-টি হল প্রচন্ড আনন্দে চোখে জল। গোটা বিশ্বে একটি সমীক্ষা চালিয়ে দেখা গেছে, প্রতি মুহূর্তে যত ইমোজি ব্যবহৃত হয়, তার মধ্যে সবচেয়ে ব্যবহৃত ও জনপ্রিয় ইমোজি হল এটাই।

ইউনিভার্সিটি অফ মিশিগানের একদল তথ্যপ্রযুক্তি গবেষকের সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে, বিশ্বে রোজ যত ইমোজি ব্যবহৃত হয়, তার মধ্যে ১৫.৪ শতাংশই হল খুশিতে হাসতে হাসতে চোখে জল আসা ইমোজি। সবচেয়ে ব্যবহৃত প্রথম ২০টি ইমোজি হল বিভিন্ন ভঙ্গির মুখ, হৃদয় ও হাত। মনের ভাব প্রকাশে শারীরিক অঙ্গভঙ্গিকেই বেশি পছন্দ করে মানুষ।

দেশের ভিত্তিতে দেখা যাচ্ছে, ফরাসিরা সবচেয়ে বেশি ব্যবহার করেন হার্ট ইমোজি। ফ্রান্সের ব্যবহৃত মোট ইমোজির ২০ শতাংশই হার্ট। সুখের ইমোজি ব্যবহারে প্রথম তিনেই রয়েছে অস্ট্রেলিয়া, ফ্রান্স ও চেক প্রজাতন্ত্র। দুঃখের ইমোজি ব্যবহারে প্রথম সারিতে রয়েছে মেক্সিকো, চিলি, পেরু ও কলম্বিয়া।

- Advertisement DFP -

#An emoji speaks more than a thousand words. It speaks things that can’t be written in text. It speaks your soul says this report on World Emoji Day.

Advertisement
----
-----