বুড়ো আঙুলেই লুকিয়ে থাকে চরিত্রের রহস্য, দেখুন পরীক্ষা করে

বুড়ো আঙুলের একটা বিশেষত্ব রয়েছে। একেক জনের ক্ষেত্রে বুড়ি আঙুল একেক রকম হয়। বলা হয়, এই বুড়ো আঙুলই নাকি বুঝিয়ে দেয় কেমন হবে মানুষটি। কীভাবে পরীক্ষা করে দেখবেন, জেনে নিন:

এক হাত দিয়ে অন্য হাতের বুড়ো আঙুলের মাথাটা চেপে ধরুন। আর বুড়ো আঙুলটা গোল করে ঘোরানোর চেষ্টা করুন: এর ফলে দু’রকম বিষয় হতে পারে।

১. আপনার আঙুলটি সহজেই ঘুরে যাচ্ছে অথবা ২. আঙুলটা স্টিফ হয়ে আটকে যাচ্ছে, ঘুরছে না।

প্রথম অবস্থা হলে, আপনার পরিবর্তনের ক্ষেত্রে কোনও জড়তা থাকবে না। যে কোনও অবস্থায় আপনি বদলে নিতে পারেন নিজেকে। জীবনে সাফল্য পেতে পারবেন সহজেই। আপনার সহজ-সরল ব্যক্তিত্ব অন্যদের আপনার প্রতি আকর্ষণ করবে। সবাই আপনাকে সফল হতে সাহায্য করবে। ভাল ফলের জন্য দিনরাত কাজ না করলেও চলবে।

যদি আপনার বুড়ো আঙুলের মাথা পিছন দিকে অনেকটা বাঁকানো যায়, তাহলে বোঝা যাবে যে আপনি অন্যদের সাহায্য করার জন্য অনেক কিছু করতে পারেন। আপনি মিশুকে, ও শান্তিপ্রিয় মানুষ। টাকা নিয়েও আপনার কোনও মোহ নেই। তবে আপনি অন্যদের জন্য অতিরিক্ত সময় ও টাকা ব্যয় করে থাকেন।

২. আপনার বুড়ো আঙুলটা যদি স্টিফ হয়ে থাকে, তাহলে বোঝা যাবে যে আপনি রক্ষণশীল, সতর্ক ও গম্ভীর প্রকৃতির মানুষ। কোনও নতুন পথ নিতে আগ্রহী নন। কোনও বদল সহজে মেনে নিতে পারেন না।

আপনি কোনও বিষয়ে এগিয়ে যান না, বরং অন্যদের আপনার পথে নিয়ে আসতে বাধ্য করেন। অন্য কারও কথা শুনে কাজ করতেও উৎসাহী নন। যদি আপনি এটাও বোঝেন যে কারও মতামত আপনার কাজে লাগছে, তাহলেও সেটা সহজে মানেন না। এক কথায় আপনি খুব জেদি। আপন যখন যেটা চান, তখনই সেটা আপনার চাই। প্রয়োজনে ছিনিয়েও নিতে পারেন আপনি।

Advertisement
----
-----