সুমন আদক, হাওড়া: চাঞ্চল্য হাওড়া স্টেশনে। এবার বিনা টিকিটের এক যাত্রীর সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ উঠল কর্তব্যরত এক টিকিট পরীক্ষকের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে উত্তেজনার সৃষ্টি হয় হাওড়া স্টেশন চত্বরে।
বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করার কথা স্বীকার করে নিয়েছেন ওই যাত্রী৷ তাঁর অভিযোগ, টিকিট পরীক্ষক তাঁকে জরিমানা দিতে বলেন। তিনি বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের অপরাধে ওই টিকিট পরীক্ষককে জরিমানা দিতে রাজি ছিলেন। কিন্তু ওই টিকিট পরীক্ষক তাঁকে আরও বেশি টাকা দিতে বলেন। এই ঘটনার বিরুদ্ধে তিনি সরব হন। বর্ধমান-হাওড়া মেইন শাখার বিনা টিকিটের যাত্রীর সঙ্গে ওই টিকিট পরীক্ষকের তুমুল বচসা বেধে যায়। হাওড়া স্টেশনের ১ নং প্ল্যাটফর্ম এর সাবওয়ের কাছে এই ঘটনা নিয়ে ঘটনাস্থলে অনান্য যাত্রীদের ভীড় জমে যায়। তাঁরা সকলেই যাত্রীর পাশে দাঁড়ান। দাবি তোলেন অবিলম্বে এর জন্য ওই টিকিট পরীক্ষককে ভুল স্বীকার করতে হবে। দীর্ঘক্ষণ এই নাটক চলার পর রেল পুলিশ ঘটনাস্থলে আসে। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।
হাওড়া স্টেশনের ট্র‍্যাভেল টিকিট পরীক্ষক পদে কর্মরত ওই টিটি যাত্রীকে হেনস্থার কথা পুরোপুরি অস্বীকার করেছেন।পরে গোটা বিষয়টি মিটমাট হয়ে যাওয়ায় ওই যাত্রীও আর টিকিট পরীক্ষকের বিরুদ্ধে লিখিত কোনও অভিযোগ দায়ের করেননি।

----
--