NRC -তে উত্তপ্ত অসমে শক্তি পরীক্ষায় নামছে তৃণমূল

স্টাফ রিপোর্টার, কলকাতা : শিলচরে বাধা পেলেও একটুও দমেনি তৃণমূল, সেই প্রমাণ দিতেই অসমে খুলছে তৃণমূলের নতুন শাখা সংগঠন। গুয়াহাটিতেই তৃণমূলের প্রথম পার্টি অফিস খোলা হবে বলে জানান পশ্চিমবঙ্গ তৃণমূলের শীর্ষ নেতা ববি হাকিম। বৃহস্পতিবার অসমে দলের নতুন পার্টিঅফিসের উদ্বোধন করবেন ববি।

এর আগে NRC এর বিরোধিতা করে নিজেদের প্রতিনিধি দল অসমে পাঠিয়েছিল তৃণমূল।শিলচরে নেমেই প্রশাসনের চাপে পড়ে পশ্চিমবঙ্গে ফিরে আসে সে দল। এরপর অসমে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর-ও হয়েছিল।

পড়ুন:লোকসভার আগে নুন আনতে পান্তা ফুরল প্রদেশ কংগ্রেসের

- Advertisement -

কিন্তু সে সব পাত্তা দিতে নারাজ তৃণমূলের শীর্ষনেতা ববি হাকিম। এবারও কি তৃণমূল বাধা পেতে অসমে? এই প্রশ্নের উত্তরে ববি বলেন, “দেখুন ভারত গণতান্ত্রিক দেশ। সেখানে কোন লোকের যেখানে খুশি যাওয়ার পূর্ণ অধিকার রয়েছে। অমিত শাহ আমাদের এখানে আসেন। আমাদেরই গালাগাল দেন। তাও ওনাকে সভা করার জায়গা আমরা দিই। রাজ্যের পুলিশ ওনাদের সুরক্ষার জন্য থাকেন। একটি সাম্প্রদায়িক দল, তৃণমূলের মতো অসাম্প্রদায়িক দলকে আটকানোর চেষ্টা করবে,এটাই স্বাভাবিক। কিন্তু আমরা লড়াই চালিয়ে যাব। “

পাশাপাশি ববি আরও বলেন, “তৃণমূল চিরকালই নিপীড়িত মানুষদের পাশে ছিল। বাংলাদেশে মুক্তিযুদ্ধের সময় আমরা শরণার্থীদের পাশে ছিলাম। আজও মমতা বন্দ্যোপাধ্যায় অসমে নিপীড়িত মানুষদের পাশে রয়েছে। অনেক প্রাক্তন মন্ত্রী, এমএলএ এবং আরও বিশিষ্ট মানুষ আমাদের সঙ্গে জুড়েছেন। আগামী দিনে অসমে আরও শক্তিশালী হবে তৃণমূল।”

Advertisement ---
---
-----