ভাঙড়: আরাবুল তথা তৃণমূল কংগ্রেসকে পরাস্ত করল ভাঙড়ের জমি জীবিকা পরিবেশ ও বাস্তুতন্ত্র রক্ষা কমিটি। পঞ্চায়েত দখল করলেও এই ফল যে রাজ্যের শাসকদলের পক্ষে প্রতিকূল তা বলাই বাহুল্য।

ভাঙড় গ্রাম পঞ্চায়েতের মোট আসন সংখ্যা ১৬। যার মধ্যে আটটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছে তৃণমূল কংগ্রেস। নির্বাচন হওয়া বাকি আট আসনে নির্দল প্রার্থীদের কাছে হেরে গেল আরাবুল বাহিনী।

Advertisement

বৃহস্পতিবার রাজ্য জুড়ে শুরু হয়ে গিয়েছে পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনার কাজ। ভাঙড় পঞ্চায়েতের ফল প্রকাশ্যে আসে এদিন দুপুরের দিকে। যেখানে দেখা গিয়েছে ভোট হওয়া আটটি আসনের মধ্যে মাত্র তিনটিতে জিতেছে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। বাকি পাঁচ আসনে জয় ছিনিয়ে নিয়েছে নির্দল।

জয়ী সকল নির্দল প্রার্থীরাই ভাঙড়ের জমি জীবিকা পরিবেশ ও বাস্তুতন্ত্র রক্ষা কমিটির সঙ্গে যুক্ত। আরও ভালো করে বললে, সকলেই তৃণমূল কংগ্রেস তথা আরাবুল ইসলামের বিরোধী বলেই এলাকায় পরিচিত। খুব স্বাভাবিকভাবেই এই জয় ভাঙড়ে জমি জীবিকা পরিবেশ ও বাস্তুতন্ত্র রক্ষা কমিটিকে বাড়তি অক্সিজেন জোগাবে।

ভাঙড় গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেসের জেতা তিন আসনের মধ্যে একটিতে প্রার্থী ছিলেন আরাবুল ইসলামের ছেলে হাকিবুল। অন্যদিকে, জেলা পরিষদে জয়ী হয়েছেন জেলবন্দি তৃণমূল নেতা আরাবুল ইসলাম।

----
--