হার্দিকের আন্দোলনকে সমর্থন মমতার

আমেদাবাদ: হার্দিক প্যাটেলের আন্দোলনকে সমর্থন জানাল তৃণমূল কংগ্রেস। একই সঙ্গে পতিদার সম্প্রদায়ের জন্য সংরক্ষণ চালু করার জন্য হার্দিক প্যাটেলের পাশে দাঁড়িয়েছে লালু প্রসাদের রাষ্ট্রীয় জনতা দল।

পতিদার সম্প্রদায়ের একগুচ্ছ দাবি নিয়ে আন্দোলন করে চলেছেন হার্দিক প্যাটেল। গত শনিবার বিকেল থেকে বসেছেন অনশনে। তাঁর অনশনের দ্বিতীয় দিনে পাশে পেয়ছেন তৃণমূল এবং আরজেডি-র মতো আঞ্চলিক দলকে। অনেক আগে থেকে ভারতের জাতীয় কংগ্রেসের মতো জাতীয় দলের সমর্থন হার্দিকের পাশে ছিলই।

আরও পড়ুন- অঙ্গদান করে তিন জনের জীবন বাঁচাল তিন বছরের শিশু

- Advertisement -

রবিবার বিকেলের দিকে হার্দিক প্যাটেলের সঙ্গে দেখা করেন প্রাক্তন কেন্দ্রীয় রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী। তিনি তৃণমূল কংগ্রেসের বারাকপুর কেন্দ্রের সাংসদ। এদিন হার্দিক প্যাটেলের সঙ্গে দেখা করে দলের পক্ষ থেকে পাশে থাকার বার্তা দিয়েছেন দীনেশ।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে কলকাতায় এসেছিলেন হার্দিক প্যাটেল। ২৪ বছর বয়সী গুজরাতের ওই নেতা দেখা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করার পড়ে তিনি বলেছিলেন, “মহিলা গান্ধীর সঙ্গে দেখা করলাম।” একই সঙ্গে তিনি আরও বলেছিলেন, “দীর্ঘদিন লড়াই করার পরে ক্ষমতা দখল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়োজন হলে আমি ওনার থেকে উপদেশ নেব।”

আরও পড়ুন- জঙ্গিদলে যোগ দেওয়ার প্রবণতা এই বছরেই সবথেকে বেশি

অনশনের সময়ে

এদিন আরজেডি দলের কোনও শীর্ষ নেতা হার্দিকের কাছে জাননি। তেজস্বী যাদবের বার্তা নিয়ে গিয়েছিলেন একজন প্রতিনিধি। খুব শীঘ্রই তেজস্বী যাদব হার্দিক প্যাটেলের সঙ্গে দেখা করবেন বলে আরজেডি দলের পক্ষ থেকে জানানো হয়েছে।

পতিদার সম্প্রদায়ের জন্য বিশেষ সংরক্ষণ ব্যবস্থা চালু করার জন্য আন্দোলন করছেন হার্দিক প্যাটেল। শিক্ষা এবং চাকরির ক্ষেত্রে পতিদারদের সংরক্ষণ দাবি করেছেন তিনি। একই সঙ্গে কৃষকদের ঋণ মুকুব করে দেওয়ার দাবিও করেছেন হার্দিক।

Advertisement
---