বালুরঘাট :  তৃনমূলের দক্ষিন দিনাজপুর জেলা পরিষদের পদ থেকে ইস্তফা দিলেন দুই সদস্য। একটি করে বাড়তি পদ আসীন ছিলেন এতদিন ওই দুই জন। সেই বারতি পদের একটি থেকে ইস্তফা দিলেন কালিপদ সরকার ও  সুনন্দা বিশ্বাস । তাঁরা নিজে থেকেই পদ ছেড়ে দেওয়ার জন্য পদত্যাগ পত্র জমা দেন। এই ইস্তফার বিষয়ে জেলা তৃণমূলের দুই শিবিরে প্রথমে ধোঁয়াশা থাকলেও এখন তা পরিস্কার।

Advertisement

দলীয় সূত্রে জানা গিয়েছে  পুর্ত ও শিক্ষা কর্মাধক্ষ্য এই দুই বারতি পদে ছিলেন কালিপদ সরকার ও  সুনন্দা বিশ্বাস। সেই নিয়ে আভ্যন্তরীণ বিবাদ তৈরি হতেই পারত। বিবাদকে দূরে রাখতেই তাঁদের ইস্তফা দেওয়ার নির্দেশ দেয় দলই। পত্রে ব্যক্তিগত কারন উল্লেখ্যে থাকলেও ওই দুই জনের ইস্তফায় যে  দলীয় নির্দেশ রয়েছে তা পরিস্কার করে দেন সভাধীপতি নিজেই।   তবে রাজনৈতিক মহলের মতে এটি মূলত দলীয় পরিকল্পনা মাত্র।

প্রসঙ্গত দক্ষিন দিনাজপুরে বোর্ড গঠনের সময় ওই দুই পদে আসিন ছিলেনশুভাসিস পাল(পূর্ত) ও  কল্যান কুন্ডু(সহকারি সভাধিপতি ও শিক্ষা কর্মাধক্ষ্য)।  পরবর্তীতে বিভিন্ন বিবাদের কারনে  তাঁদের পদ ছাড়তে হয়। ওই দুই পদ দেওয়া হয় কালিপদ সরকার ও  সুনন্দা বিশ্বাসকে। তবে এবার দলীয় বিবাদ এড়াতে এঁদের ইস্তফা দিতে হল বলে খবর। সুত্রের খবর অনুযায়ী পদগুলি পুনরায় ফেরত যেতে চলেছে সেই সুভাশিস পাল ও কল্যান কুণ্ডুর কাছে। আগামী ৬ সেপ্টেম্বরের পরেই পরিস্কার হয়ে যাবে এই ছবি।

 

 

----
--