ওসি-কে গ্রেফতারের দাবিতে কর্মবিরতি চিকিৎসকদের

স্টাফ রিপোর্টার, কলকাতা: চিকিৎসক-নিগ্রহ কাণ্ডে অভিযুক্ত যাদবপুরের ওসি পুলক দত্তকে গ্রেফতারের দাবিতে বুধবার রাজ্যজুড়ে এক ঘণ্টা আউটডোর ধর্মঘটের ডাক দিল চিকিৎসক সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরাম। এদিন বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত রাজ্যের সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতালের আউটডোরে চিকিৎসকদের এই ধর্মঘট পালনের জন্য অনুরোধ করেছে ফোরাম।

আরও পড়ুন- বাড়ি বাড়ি অস্ত্র ঢোকাচ্ছে তৃণমূল: বিমান বসু

বুধবার রাতে সিএমআরআই হাসপাতালে কর্তব্যরত এক ডাক্তারকে চড় মারার অভিযোগ উঠল যাদবপুর থানার ওসির বিরুদ্ধে৷

- Advertisement -

বৃহস্পতিবার অভিযুক্ত ওসি পুলক কুমার দত্তের বিরুদ্ধে ডিসি সাউথ মিরাজ খালিদের কাছে লিখিত অভিযোগ করা হয়৷ এদিন ডিসি সাউথের অফিসে অভিযোগকারী চিকিৎসক শ্রীনিবাস এর সঙ্গে ছিলেন চিকিৎসক সংগঠনের একটি প্রতিনিধি দল৷

আরও পড়ুন- তিনমাস সময় দিন, তারপর সমালোচনা করবেন: ইমরান

যাদবপুর থানার ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বৃহস্পতিবারই পুলিশকে ৭২ ঘন্টা সময় বেঁধে দেয় জয়েন্ট প্লাটফর্ম অফ ডক্টরস সংগঠন৷সাংবাদিক সম্মেলন করে ডাক্তার কৌশিক চাকি বলেন, “ওসির বিরুদ্ধে পুলিশ কি ব্যবস্থা নেয় তার জন্য ৭২ ঘন্টা দেখবো৷ উপযুক্ত ব্যবস্থা না নিলে আমরা আন্দোলনে নামতে বাধ্য হব৷ তিনি উল্লেখ করেন, চিকিৎসক নিগ্রহের ঘটনায় অভিযুক্তদের আইন অনুযায়ী ১০ বছর জেল হতে পারে৷”

এরপরই ফেসবুকে ছবি দিয়ে একটি পোস্ট দেয় কলকাতা পুলিশ৷ সেই পোস্ট-এ প্রশ্ন তোলা হয়েছে, যেখানে ওসির একহাতে ব্যান্ডেজ অন্য হাতে স্যালাইন চলছে , সেখানে কীভাবে তিনি একজন চিকিৎসকে মারধর করতে পারেন? এতে আরও ক্ষোভ বেড়েছে চিকিৎসকমহলের।রবিবার ফোরামের এক শীর্ষকর্তা বলেন, আশা করছি, “এদিন যৌথ মঞ্চের অন্যান্য সংগঠনগুলিও আমাদের সঙ্গেই থাকবে। যদি এরপরও অভিযুক্ত পুলিস অফিসারকে গ্রেফতার না করা হয়, আমরা গোটা দিনের জন্য ধর্মঘটে যেতে পারি।”

Advertisement ---
-----