শহরের বুকে নিশ্চিতে প্রেম করার অসাধারণ ছয়টি জায়গা

গঙ্গাবক্ষে প্রিয় মানুষের সঙ্গে... ছবি-মিতুল দাস

একটু নিরালায় বসে কে না প্রেম করতে ভালোবাসে! যেখানে নেই কোনও ঝঞ্ঝাট…। রয়েছে শুধুই ভালোবাসা। এমন জায়গায় যেতে চায় না কে? যেখানে একান্তে আপনার ভালোবাসার সঙ্গে অনেকটাই সময় কাটাতে পারবেন। ভাবছেন তো, শহরের বুকে এমন জায়গায় আর কোথায়? এজন্যে তো শহরের বাইরে যেতে হবে। কিন্তু এত সময় কোথায়?

না, নিশ্চিন্তে নিরালায় প্রেম করতে আপনাকে শহরের ছেড়ে দূরে যেতে হবে না। শহরের বুকেই বসেই নিশ্চিতে আপনার ভালোবাসার মানুষের সঙ্গে অনেকটা সময় কাটাতে পারবেন…

এক মুহূর্তের জন্যেও আপনাকে কেউ বিরক্ত করতেও আসবে না। ভাবছেন তো! এমন জায়গা কোথায়? আপনার জন্যে রইল বেশ কয়েকটি এমন ঠিকানা…

- Advertisement -

ইকো পার্ক- রাজারহাট-নিউটাউনের বুকে বিস্তির্ন এলাকাজুড়ে গড়ে উঠেছে বিনোদন পার্ক। যেখানে একাধিকে যেমন রয়েছে বিশাল জলাশয়, তেমনই রয়েছে সুন্দর রেস্তোরাও। এমনকি, জলাশয়ের বুকে ভাসমান হোটেল সহ একাধিক বিনোদনের ব্যবস্থাও। যদি আরেকটু সময় কাটাতে চান আপনার প্রিয় মানুষের সঙ্গে তাহলে অবশ্যই বুক করতে পারেন হোটেলও। বিশাল জলাশয়ের পাশেই সুন্দর থাকার জায়গা। যদিও এর জন্যে বেশ বাড়তি করি খরচ করতে হবে আপনাকে।

প্রিন্সেপ ঘাট- নির্জন গঙ্গার তীরে অসাধারণ একটা জায়গা। পরিবর্তন সরকারের আমলে ইতিমধ্যে সুন্দর করে সাজিয়ে তোলা হয়েছে গঙ্গাপাড়কে। রয়েছে সুন্দর পার্ক এবং লাইটের ব্যবস্থাও। সেখানে আপনার প্রিয়মানুষের সঙ্গে দীর্ঘক্ষণ বসে কাটিয়ে দিতে পারবে সুন্দর একটা সময়। যদি তা না পছন্দ হয়, তাহলে নৌকায় গঙ্গাবিহারও করতে পারেন। ঘন্টা পিছু এর জন্যে আপনাকে খরচ করতে হবে টেকির কড়ি।

নলবন- সেক্টর ফাইভের একবারে শেষপ্রান্তে একটা সুন্দর জায়গা। গাছগাছালিতে ভরা, সামনে বিশাল ঝিল। সঙ্গে ঝিলে নানা বিনোদনের নানান ব্যবস্থা। রয়েছে বেশ কয়েকটি সরকারি হোটেলও। থাকা না গেলেও খাওয়াদাওয়া বেশ জম্পেশ। একবার মনের মানুষটাকে নিয়ে ঘুরে আসতেই পারেন। আশা করি ভালো লাগবে।

বাইপাস পার্ক- একেবারে বাইপাসের ধারে, সামনে বিশাল ঝিলের একেবারে বিপরীতে একেবারে নতুন একটি বিনোদন পার্ক হয়েছে, সময় পেলে একবার ঘুরে আসতে পারেন। যদিও সন্ধ্যার আগে যেতে হবে।

মানিস স্কোয়ার রুফ টপ– মানিস স্কোয়ারের এমনি ফুড কোর্টে গেলে কানমাথা ঝালাপালা হয়ে যাবে। এত্ত ভিড়! কিন্তু একবার রুফ টপে যেতে পারেন। অতো উঁচু থেকে কলকাতা দর্শন, সঙ্গে সুন্দর হাওয়া। একেবারে মনোরম পরিবেশ। প্রিয় মানুষটির সঙ্গে দীর্ঘক্ষন কাটিয়ে দিতে পারেন। কিউ ডিস্টার্ব করবে না আপনাকে।

ঢাকুরিয়া লেক– ঢাকুরিয়া লেক, অনেকে এই লেকটিকে রবীন্দ্র সরবোর লেক হিসাবেই বেশি চেনে। অসাধারণ একটা জায়গা। কলেজে ক্লাস বাংক করে একবারে আপনার প্রেমিকাকে নিয়ে ঘুরেই আসতে পারেন। লেকের জলের উপর সূর্যাস্তের ছবি ফুটে উঠছে। আর সেখানে বসে জলে পা নাড়াতে নাড়াতে প্রিয় মানুষের সঙ্গে আড্ডা, অসাধারণ পরিবেশ। ঘুরে আসতেই পারেন।

এছাড়া অবশ্যই সল্টলেক সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার ১ এবং ২, নিকো পার্ক কিংবা অ্যাকোয়াটিকা তো রয়েছেই!  

Advertisement
---