মাঝেরহাট: জেনে নিন বজবজ শাখার ট্রেন চলাচলের আপডেট

দেবযানী সরকার: বিকেলে ভেঙে পড়েছে মাঝেরহাট ব্রিজ। যার ঠিক নিচেই মাঝের হাট রেল স্টেশন। তাই ভয়াবহ সেই দুর্ঘটনার জেরে বন্ধ হয়ে গিয়েছিল শিয়ালদা-বজবজ শাখার রেল পরিষেবা। আর সেই ঘটনার জেরে আটকে পড়েন বহু নিত্যযাত্রী। অবশেষে ঘটনার প্রায় ঘণ্টা চারেক পরে স্বাভাবিক হওয়ার পথে রেল পরিষেবা।

রাত ৯টা নাগাদ মাঝের হাট থেকে একটি ট্রেন রওনা হয়েছে শিয়ালদার দিকে। তবে, পরের ট্রেন চলবে কিনা, বা কখন চলবে সেটা যাত্রীদের কাছে স্পষ্ট নয়। রেলের তরফ থেকেও কিছু জানানো হয়নি। এর আগে শিয়ালদা থেকে নিউ আলিপুর ও মাঝের হাট থেকে বজবজ পর্যন্ত লাইনে ট্রেন চালু হয়েছিল। মাঝের অংশে ট্রেন চলাচল বন্ধ ছিল।

এদিন বিকেল ৪টে ২০-তে ভেঙে পড়ল মাঝের হাট ব্রিজের একাংশ। সরকারিভাবে একজনের মৃত্যুর কথা ঘোষণা করা হলেও, বেসরকারি সূত্রে ছ’জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এটি একটি চালু ব্রিজ হওয়ায় স্বাভাবিকভাবেই ব্রিজের উপর দিয়ে এবং নিচ দিয়ে গাড়ি চলাচল করছিল। তাই এই দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

দক্ষিণ কলকাতার সঙ্গে বজবজের যোগাযোগ তৈরি করে এই ব্রিজ। সেই ব্রিজের একাংশই ভেঙে পড়েছে মঙ্গলবার দুপুরে। কর্মব্যস্ত দিনে এই ব্রিজ দিয়ে বহু গাড়ি চলাচল করছিল। সেখানে একাধিক গাড়ি আটকে থাকতে পারে বলে জানা যাচ্ছে। অন্তত ছ’জনের আহত হওয়ার খবর এসেছে ইতিমধ্যেই।

----
-----