প্রকাশ্য রাস্তায় নগ্ন হয়ে এটা কি করছেন বৃহন্নলারা? ভাইরাল ভিডিও

নয়াদিল্লিঃ  প্রকাশ্য রাস্তায় নগ্ন হয়ে বৃহন্নলারাদের দাপাদাপি! কেউ শুয়ে পড়ছেন তো আবার কেউ অর্ধ-নগ্ন অবস্থায় গাড়ির উপর উঠে নাচানাচি শুরু করে দিয়েছে। এমনই বেশ কয়েকজন বৃহন্নলারাদের কাণ্ড কারখানায় থমকে গেল রাজধানির ট্রাফিক। শুধু থমকে যাওয়া নয়। প্রকাশ্য রাস্তায় এমন ঘটনা দেখে রীতিমত আঁতকে উঠছেন অনেকে। সবার মনেই একটাই প্রশ্ন, অর্ধ-নগ্ন অবস্থায় করছেটা কি ওরা! দক্ষিণ দিল্লির গ্রিন পার্ক অঞ্চলে ৮-১০ জন বৃহন্নলার একটা দল রাস্তায় তাণ্ডব চালাল। পথচলতি গাড়ির সামনে বিভিন্ন কুরুচিকর কার্যকলাপে স্তব্ধ হয়ে গেল ট্রাফিক।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল অর্ধ- নগ্ন অবস্থায় বৃহন্নলারাদের কীর্তি-কলাপ। কারণ সেই সময়ে অনেকই মোবাইলে তাদের ভিডিও তুলে ফেলেন।

প্রতিবাদী বৃহন্নলারাদের অভিযোগ, প্রবল অসম্মান ও দারিদ্রের মধ্যে দিয়ে যেতে হয় তাদের। সরকারের তরফে তাদের জন্যে কোনও সিদ্ধান্ত কিংবা প্রকল্প পর্যন্ত নেওয়া হয়নি আজ পর্যন্ত। দিনের পর দিন সরকারকে নানা অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়না বলে অভিযোগ দিল্লির বৃহন্নলাদের একাংশের। দীর্ঘদিন ধরে নিজেদের দাবি-দাওয়া আদায়ের চেষ্টায় একের পর এক কর্মসূচি নিয়েছেন রাজধানীর বৃহন্নলারা। কিন্তু কোনওভাবেই সরকারপক্ষের টনক নড়ছিল না। তাই কার্যত বাধ্য হয়েই এমন কাণ্ড ঘটাতে তারা বাধ্য হয়েছে বলে অভিযোগ।

- Advertisement -

অন্যদিকে সময় যত গড়িয়েছে তত বেড়েছ ওদের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ে উত্পাত্ও। এর পরই পুলিশ এসে তাদের সরানোর চেষ্টা করে। কিন্তু পুলিশ আসার পর তাঁরা যেন আরও উগ্র হয়ে ওঠেন। দিল্লি পুলিশের এক আধিকারিকের কথায়, ওদের ওখান থেকে বারবার সরে যেতে বলা হয়। কিন্তু কোনও কথা কানেই তোলে না তারা। আইআইটি দিল্লি গেটের সামনে ওরা থাকে। ওদেরকে সেখানে চলে যেতে বলা হয়। কিন্তু এর পরই ওরা আরও বেশি তাণ্ডব করতে শুরু করে। বেশ কয়েকজন বৃহন্নলাকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement
---