গরমে বেড়ানোর অন্যতম ঠিকানা লেপচাজগৎ

অরুনাভ রাহারায়: এই গরমে কোথায় বেড়াতে যাবেন ভাবছেন? হাতের কাছেই রয়েছে বেড়ানোর ঠিকানা। দার্জিলিং থেকে মাত্র ১৯ কিলোমিটার দূরে মনোরম প্রকৃতি বুকে নিয়ে আপনার জন্য অপেক্ষা করছে সুন্দরী লেপচাজগৎ।

কলকাতা থেকে মাত্র একরাতের ট্রেন-জার্নি শেষে নিউ জলপাইগুড়ি স্টেশনে নামুন। সেখান থেকে ভাড়া গাড়িতে সোজাসুজি পৌঁছে যান লেপচাজগৎ। যাওয়ার সময় পথের দু’পাশের পাহাড়িয়া দৃশ্য উপভোগ করুন।

গাড়ি আপনার গন্তব্যে পৌঁছলেই দেখবেন মেঘ-কুয়াশার খেলা। পাহাড়ের ঢাল বেয়ে ধাপে ধাপে নেমে গিয়েছে ধূপিবন। রয়েছে সারি সারি রডোডেনড্রন। লেপচাজগৎ গ্রামটিকে হানিমুনের আদর্শ ঠিকানাও বলা চলে।

ব্যস্ত কাজের জগৎ থেকে দু’দিনের অবসরে ঘুরে আসতে পারেন এই জায়গায়। রাস্তার বাঁকে বাঁকে কাঞ্চনজঙ্ঘা আপনার সঙ্গে লুকোচুরি খেলবে। কাছাকাছির মধ্যে ঘুরে আসতে পারেন বাতাসিয়া লুপ, মিরিক লেক, মানেভঞ্জন, জোরপোখরি, ঘুম মনাস্ট্রিতে।
লেপচাজগয় দেখা মিলবে বিরল প্রজাতির পাখপাখালির। সারাবছরই এখানকার আবহাওয়া মনোরম থাকে। পাইনঘেরা অরণ্যভূমিতে হেঁটে হেঁটে ঘুরে বেড়ানোর রোমাঞ্চ মনে থাকবে অনেকদিন।

কীভাবে যাবেন: শিয়ালদহ থেকে রাত্রি ৮.৩০-এর ১৩১৪৯ কাঞ্চনকন্যা এক্সপ্রেসে চেপে পরদিন সকাল ৮ টায় নিউ জলপাইগুড়ি নামুন। সেখান থেকে ভাড়া গাড়িতে সরাসরি লেপচাজগৎ। স্টেশনের বাইরেই মিলবে ভাড়া গাড়ি।
কোথায় থাকবেন: লেপচাজগতে থাকার জন্য রয়েছে পশ্চিমবঙ্গ বন উন্নয়ন নিগমের বনবাংলো। নন এসি দ্বিশয্যা স্যুইটের ভাড়া ২০০০ টাকা। অনলাইন বুকিংয়ের জন্য যোগাযোগ করুন wefdc ডট কম

Advertisement
----
-----