ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, বর্ধমান: রাস্তা সম্প্রসারণের জন্য কোটি টাকার গাছ কেটে নেওয়ার ঘটনায় পূর্ব বর্ধমানের জামালপুর থানার মেমারীতে চাঞ্চল্য ছড়িয়েছে। এই গাছ কাটার বিষয়ে তৃণমূল নেতাদের মদত রয়েছে বলেও এলাকাবাসীর অভিযোগ।

জানা গিয়েছে, বেশ কিছুদিন মেমারী থেকে তারকেশ্বর রুটের রাস্তাটি সম্প্রসারণের ক্ষেত্রে জটিলতার কারণে কাজ বন্ধ ছিল। সম্প্রতি ফের রাস্তা সম্প্রসারণের কাজ শুরু হয়েছে। আর এই রাস্তা সম্প্রসারণের জন্যই রাস্তার দুপাশে থাকা গাছ কেটে ফেলা হচ্ছে৷ এছাড়াও সেচ ক্যানেলের গাছও কেটে ফেলা হয়েছে বলে অভিযোগ। সাকুল্যে প্রায় কোটি টাকার গাছ কাটা হয়েছে বলে অভিযোগ।

Advertisement

এই বিষয়ে জামালপুরের বিডিও সুব্রত মল্লিক জানিয়েছেন, গাছ কাটার বিষয়ে তাঁর কাছে অভিযোগ এসেছে। সেচ ক্যানেলের ধার থেকে কেন গাছ কাটা হল সেই বিষয়ে তদন্ত হবে। একই সঙ্গে রাস্তার দুপাশে গাছ কাটা নিয়েও তদন্ত হবে। রাস্তা সম্প্রসারণের বিষয়ে তাঁকে জানানো হয়েছিল। এমনকি সেই জন্য গাছ কাটার আবেদনও বন দফতর সহ তাঁকে জানানো হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত সরকারি কোষাগারে মাত্র ৩০ লক্ষ টাকা জমা পড়েছে বলে তিনি জানিয়েছেন। বাকি টাকা কেন জমা পড়ল না তা খতিয়ে দেখা হবে।

তিনি আরও জানিয়েছেন, রাস্তা সম্প্রসারণের জন্য সিডিউল চাওয়া হলেও এখনও তিনি তা পাননি। এদিকে গাছ কাটা নিয়ে এই দুর্নীতির বিষয় নিয়ে এলাকার মানুষও সোচ্চার হয়েছেন।

----
--