প্রতীকী ছবি

আগরতলা: ত্রিপুরায় ত্রি-স্তরীয় পঞ্চায়েত ব্যবস্থায় উপনির্বাচনের কথা ঘোষণা হতেই আগরতলা থেকে ৬৫ কিমি দূরে সিপাহিজালা জেলার সীমান্তবর্তী গ্রাম বক্সানগর থেকে একটি বোমা উদ্ধার করল পুলিশ। পুলিশ সূত্রে খবর,কালসিমুরা অঞ্চলে স্থানীয় ব্যবসায়ী জসিম মিয়াঁ পুলিশকে জানান, তার দোকানের ভেতরে একটি বোমা পড়ে রয়েছে।

জসিম মিয়াঁ নিকটবর্তী কালামচৌরা থানার পুলিশকে একথা জানান। এরপরই পুলিশের বম্ব স্কোয়ারড শাখা সেখানে পৌঁছয় এবং বোমাটিকে নিষ্ক্রিয় করেন।

Advertisement

স্থানীয় ব্যবসায়ী জসিম মিয়াঁ যেহেতু নিজেই এসে ঘটনার কথা পুলিশকে জানান, তাই পুলিশ তাকে গ্রেফতার করেনি। সম্ভবত বাইরে থেকে কেউ তার দোকানের ভেতর এই বোমাটি রেখে দিয়েছে এমন আশঙ্কাও উড়িয়ে দিতে পারছে না পুলিশ।

এদিকে এই ঘটনার কথা মাথায় রেখে সীমান্তে কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। বিএসএফ ও রাজ্যের পুলিশকে সর্বক্ষণ সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এর পাশাপাশি সেই দোকানের সূত্র ধরে তদন্ত চালাচ্ছে পুলিশ। যেহেতু বোমাটি দেশীয় তাই আশে-পাশে কোনো বোমা তৈরির কারখানা রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। উপনির্বাচনের কথা ঘোষণা হতেই বোমা উদ্ধারের ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

----
--