মুম্বই: “বিজলি গিরানে ম্যায় হুঁ আয়ি,কেহতে হ্যায় মুঝকো হাওয়া হাওয়াই”৷ মনে পড়ে ? আশির দশকে এই গানে বলিউডে ঝড় তুলেছিলেন মিস হাওয়া হাওয়াই৷ রুপোলি কাপড়ে মোড়া সেই শ্রীদেবী আজও চিকি লাকি চিকি লাকি …গানেই বেশি সমদৃতা৷ ‘মিঃ ইন্ডিয়া’ ছবির একসময়ের জনপ্রিয় এই গানটি ফিরে আসছে নবরূপে।

রিমেক এখনকার দিনে খুবই প্রচলিত শব্দ। বহু ছবিতে পুরানো গান কে নতুন করে ব্যবহার করা হচ্ছে। সেরকমই সুরেশ ত্রিভেনি পরিচালিত ‘তুমহারি সুলু’ ছবিতে শোনা যাচ্ছে ‘হাওয়া হাওয়াই’ গানটি। সুর-শব্দ এক থাকলেও পরিবর্তন হয়েছে গানের চরিত্রে৷

শ্রীদেবীর জায়গায় এই গানে এবার দেখা যাবে বিদ্যা বালানকে। তুমহারি সুলু ছবি কমেডি ড্রামায় ভরপুর। আর সেইভাবেই চরিত্রের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নিয়েছেন বিদ্যা।

রিমেক হওয়ায় পুরানো গান নতুন করে আবারও দর্শক মনে জায়গা করে নিচ্ছে। রিমেকের চল বহু পরিমাণে বাড়লেও নতুন ভাবে হাওয়া হাওয়াই গানটি দর্শকরা কতটা মেনে নিতে পারবেন সেটাই দেখার পালা। কারণ গানটি এখনও সমান জনপ্রিয়৷ শ্রীদেবীর প্রসঙ্গ এলেই তাঁর অভিনীত মিস্টার ইন্ডিয়া ছবির গানের দৃশ্যটি ভেসে ওঠে৷ তবে সোশাল সাইটে রিমেক হওয়া গানটিতে ইতিমধ্যেই চোখ রেখেছেন ৬ হাজারেরও বেশি দর্শক,তাও মাত্র কয়েকটা ঘণ্টায়।

----
--