রাজ্য মেডিক্যাল কাউন্সিল নির্বাচনে অংশ নেবেন দুই চিকিৎসক, নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার,কলকাতা: ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল নির্বাচন দুই চিকিৎসকের নাম ব্যালট পেপারে অন্তর্ভুক্ত করার নির্দেশ দিল হাইকোর্ট৷ কাউন্সিলের নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার অনুমতি চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন চিকিৎসক কুনাল সাহা এবং চিকিৎসক তৃপ্তি দাস। কিন্তু বেশ কিছু ইস্যু দেখিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার অনুমতি দিচ্ছিল না ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল।

সোমবার ছিল মামলার শুনানি চলাকালীন এ দিন চিকিৎসক কুনাল সাহা নিজেই আত্মপক্ষ সমর্থনে আদালতকে জানান অবৈধ ভাবে তাঁকে নির্বাচনে দাঁড়াতে দেওয়া হচ্ছে না৷ কারণ চিকিৎসক নির্মল মাঝির অঙ্গুলিহেলনে তাঁদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেন আদালতে।

অন্যদিকে অন্য মামলাকারী তৃপ্তি দাসের আইনজীবী শ্রীকান্ত দত্ত আদালতকে জানান নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার সমস্ত নিয়ম পালন করেছেন তাঁর মক্কেল৷ অথচ অজ্ঞাত কারণ দেখিয়ে তাঁকে নির্বাচনে অংশগ্রহণ করতে দেওয়া হচ্ছে না। বিচারপতি তপোব্রত চক্রবর্তী ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের আইনজীবীর কাছে জানতে চান কি কারণে দুই চিকিৎসকে নির্বাচনে দাঁড়াতে দেওয়া হচ্ছে না ?

- Advertisement -

আইনজীবী শৈবালেন্দু ভৌমিক আদালতকে জানান, তাঁরা মনোনয়নপত্র পূরণ করার ক্ষেত্রে ভুল করেছেন। এবং চিকিৎসক কুনাল সাহা এখানকার নাগরিক নন৷ শুধু তাই নয় তাঁরা ডিজিটল সিগনেচার করেছেন তাই তাঁদের মনোনয়ন বাতিল করা হয়েছে। বিচারপতি ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের আইনজীবীর কাছে জানতে চান যে দুজন চিকিৎসক মনোনয়নপত্র জমা দিয়েছেন তাঁরা একই ব্যক্তি কিনা আইনজীবী জানান দুজনেই অর্থাৎ চিকিৎসক কুনাল সাহা এবং তৃপ্তি দাস দুজনেই মনোনয়ন পত্রে যে নাম লিখেছেন দুজনেই একই। ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের আবেদন খারিজ করে দুজন চিকিৎসক কে নির্বাচনে অংশগ্রহণ করার অনুমতি দেন বিচারপতি তপোব্রত চক্রবর্তী ।

Advertisement
---