এটিএম প্রতারণায় দুই বিদেশীর পুলিশ হেফাজত

ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, কলকাতা: এটিএম প্রতারণায় দুই রোমানিয়ান অভিযুক্তের ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত৷ ধৃতদের সঙ্গে আর কারা জড়িত নিজেদের হেফাজতে পেয়ে এখন তারই হদিশ পেতে চাইবে পুলিশ৷

আরও পড়ুন- ৩৬১ ফুট দীর্ঘ তেরঙ্গায় মোড়া ঐতিহ্যের কানওয়ার যাত্রা

গত কয়েকদিন ধরেই কলকাতা ও সংলগ্ন অঞ্চলের বিভিন্ন এটিএম থেকে কার্ড ক্লোন করে টাকা হাতানোর অভিযোগ আসছিল পুলিশের কাছে৷ কলকাতা পুলিশের সিট ঘটনার তদন্ত শুরু করে৷ দিল্লির বসন্ত বিহার থেকে গ্রেফতার করা হয় রোমানিয়ান দুই নাগরির দি মিত্রো ক্যালভিন ও ওপেরা ওবদু সাইমনকে৷ শনিবার ধৃতদের কলকাতায় এনে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয় কলকাতা পুলিশের তরফে৷

আরও পড়ুন- পুড়েছে রেকর্ড রুম! এনআরসির জন্য নথি আসবে কোথা থেকে

ধৃত দুই রোমানিয়ানের থেকে ২০টি নকল এটিএম বা ক্লোন কার্ড উদ্ধার করা হয়েছে। মেলে এটিএম কার্ডে ব্যবহার হওয়া বেশ কিছু ম্যাগনেটিক স্ট্রিপও। উদ্ধার হয়েছে কয়েকটি মুখোশ।

পুলিশ সূত্রে খবর, এই মুখোশ পড়ে অভিযুক্তরা এটিএমএ প্রবেশ করে নকল কার্ডের সাহায্যে জালিয়াতি করত৷ ধৃতদের ২২ জুলাই দিল্লির একটি রক্ষীবিহীন এটিএম থেকে টাকা তুলতে দেখা যায়। সিসিটিভি ক্যামেরায় পাওয়া সেই ফুটেজের সঙ্গে কলকাতার কয়েকটি সিসিটিভি ক্যামেরার ফুটেজ মিলিয়ে দেখা হয়। সেই সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেই চিহ্নিত করা হয় দুজনকে।

আরও পড়ুন- তেজস্বীর সঙ্গে দূরত্ব বজায় রাখুক রাহুল-কেজরি, পরামর্শ জেডিইউ-এর

পুলিশ জানিয়েছে, এই দুই রোমানীয় কলকাতার কসবা এলাকায় বেশ কিছুদিন ঘর ভাড়া করে থাকতো। সেই সময়েই কলকাতার এটিএম গুলিতে ক্লোন কার্ড রেখে যায়। দিল্লিতে গিয়ে সাবার করে একের পর এক অ্যাকাউন্ট।

----
-----