পুলিশের জালে নাভা জেল কাণ্ডের দুই মূলচক্রী  

দেরাদুন:  খালিস্তানি কমান্ডার হরমিন্দর সিং মিন্টুর আরও দুই সহকারীকে গ্রেফতার করলো পুলিশ৷ মঙ্গলবার অভিযান চালিয়ে দেরাদুন থেকে ওই দু’জনকে গ্রেফতার করা হয়েছে৷পুলিশের ধারনা তাদের বুদ্ধিতেই ঘটেছে জেলে হামলা চালানোর কান্ডটি।

দেরাদুনের রায়পুরের একটি বাড়ি ভাড়া নিয়ে লুকিয়ে ছিল হরমিন্দরের ঘনিষ্ঠ বন্ধু তৎসহ জেল হামলার অন্যতম চক্রী সুনীল অরোরা। সে ওই বাড়িতে বাস করছিল তাঁর স্ত্রী গীতা অরোরার সঙ্গে। সেখান থেকেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। এসএসপি সদানন্দ দাতে জানিয়েছেন অপর অভিযুক্ত আদিত্য মেহরাকে সোমবারেই গ্রেফতার করা হয় রায়পুরেরই এক গোপন ডেরা থেকে। যদিও ওই কাণ্ডের সঙ্গে জড়িত আরও এক চক্রীকে ধরতে পারেনি পুলিশ। জানা গিয়েছে সুনীলের সঙ্গেই ওই ভাড়া বাড়িতেই লুকিয়ে ছিল সে।

প্রসঙ্গত সুনীল অরোরা গত ছয় মাস ধরে ওই ভাড়া বাড়িতে বসবাস করছিল। ঘটনার দিন পাঁচেক  আগে সে ওই শহর ছেড়ে চলে আসে পাঞ্জাবে। পুলিশ এও জানিয়েছে রায়পুরে বসেই তারা কাণ্ডের ছক কষেছিল। পুলিশ সূত্রে খবর দুই অভিযুক্তের গ্রেফতারির স্থল থেকে পাওয়া গিয়েছে  গাড়ির বহু নকল নম্বর প্লেট, ভোটার আইডি কার্ড, সিম কার্ড, মোবাইল ফোন, বুলেট, বোম তৈরির উপাদান সহ ২লক্ষ টাকা।

Advertisement ---
---
-----