একটা `চোর’ এবং তাঁর ‘পকেটমারি’-র গল্প

সৌজন্যে ফেসবুক

চোর কেউ ইচ্ছা করে হয়না, সমাজ বা পরিস্থিতি তাঁকে এই পথে নিয়ে আসে। তবে সে চোর বলে কি আর মানুষ নয়। সামাজিক পরিস্থিতির চাপে পড়েই মানুষ চুরি করে। আর একটা চোর এবং একটা পকেটমারির গল্প নিয়েই ছবি তৈরি করতে চলেছেন পরিচালক সমু মিত্র।

ছবিতে পরিচালনার পাশাপাশি অভিনয় করতেও দেখা যাবে তাঁকে। যদিও ছবিটি স্বল্প দীর্ঘের কিন্তু বড়পর্দায় এবং বিভিন্ন হলে এই অসাধারণ গল্প তিনি নিয়ে আসতে চান। তিনি চান সকলেই যাতে ছবিটি দেখতে পায়। প্রায় বহুদিন বলিউডে কাটানোর পর তিনি ফিরেছেন টলিউডে।ওই যে মাটির টানে সকল কে একদিন ফিরতে হয়। এক্ষেত্রেও তাই হয়েছে। দুটি আলাদা আলাদা গল্প নিয়ে ছবি তৈরি করছেন তিনি।

একটি ছবির নাম ‘চোর’। কেন কেউ চোর হয়, কিভাবে আসে এই পথে সেই নিয়েই এই ছবির গল্প। ছবির শুটিং ও শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। এই ছবি দুটি তে এক সুন্দর সোশ্যাল ম্যাসেজ রেখেছেন পরিচালক।

- Advertisement -

অন্যদিকে আরেকটা ছবির না ‘পকেটমার’। কেনই বা কেউ পকেটমারি করে, সমাজের চোখে সে কতটা খারাপ আর এই খারাপ মানুষটাই একদিন কিভাবে হিরো হয়ে ওঠে এই নিয়েই তাঁর দ্বিতীয় ছবির গল্প। ছবিতে অভিনয়ে রয়েছেন জয় সেনগুপ্ত, অমিতাভ ভট্টাচার্য, জ্যাক, সোনালি চৌধুরী সহ অন্যান্য কলাকুশলীরা। আজ সাংবাদিক বৈঠক করে এই ছবি নিয়ে আলোচনা করলেন পরিচালক তথা কলাকুশলীরা। পরিচালক জানিয়েছেন ভাবনাটা একটু অভিনব। আর তাঁর এই অভিনব ভাবনা দর্শক মহলে সাড়া জাগাতে পারে কিনা সেটাই এখন দেখার পালা।

Advertisement ---
---
-----