সরকারি কর্মীদের বেতন নিয়ে অনিশ্চিয়তা, বাড়ছে ক্ষোভ

ওয়াশিংটন:  প্রায় এক মাস হতে চললেও এখনও শাট ডাউন চলছে আমেরিকাতে। আর এভাবে দিনের পর দিন শাট ডাউন চলতে থাকায় রীতিমত অচলবস্তার মধ্যে রয়েছেন সেখানকার সরকারি কর্মীরা। এমনকি কর্মীদের বেতন নিয়েও তৈরি হয়েছে অনিশ্চিয়তা। আর এরই প্রতিবাদে জানাতে পথে নামলেন আমেরিকা র সরকারি কর্মীরা।

কয়েক হাজার কর্মী এদিন বেতনের দাবিতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ দেখান। অন্যদিকে, প্রায় ২০ দিন হয়ে গেলেও এই সমস্যার সমাধান না হওয়াতে ইমারজেন্সি ঘোষণা করার ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

- Advertisement -

মেক্সিকো সীমান্তে দেওয়াল নির্মানের জন্যে আর্থিক বরাদ্দ নিয়ে ট্রাম্পের সঙ্গে ডেমোক্র্যাটদের সমস্যা তৈরি হয়। বিপুল পরিমাণ টাকা খরচে অস্বীকার করে ডেমোক্র্যাটরা। আর যা নিয়ে ২০ দিন ধরে আমেরিকায় চলেছে শাটডাউন। দীর্ঘদিন ধরে শাটডাউন চললেও নিজের অবস্থান থেকে এক ইঞ্চিও সরতে চান না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কংগ্রেসের নিম্ন কক্ষ (প্রতিনিধি পরিষদ) এখন ডেমোক্র্যাটদের নিয়ন্ত্রণে।

আর এর কারণে দেশের ৮ লাখ সরকারি কর্মীকে ঘরে থাকতে কিংবা বেতন ছাড়া কাজ করতে বলা হয়েছে। আর এই সিদ্ধান্তের জেরেই ক্ষোভ বাড়ছে সরকারি কর্মীমহলে। আর এরই প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ মার্কিন সরকারি কর্মীদের।