‘শান্তি’ ইস্যুতে ইমরানের পাশে আমেরিকা

ওয়াশিংটন: পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খানকে স্বাগত জানাল আমেরিকা। দুই দেশের সম্পর্কের কথা উল্লেখ করে তা যে কতটা জটিল তারও খতিয়ান দেয় তারা। পাকিস্তান ও তার পার্শ্ববর্তী প্রদেশের সাথে শান্তিপূর্ণ সহাবস্থানে তারা কতটা আগ্রহী সে বিষয়েও জানায়।

সাউথ এন্ড সেন্ট্রাল এশিয়ান অ্যাফেয়ারসের প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিসটেন্ট সেক্রেটারি অ্যালাইস ওয়েলস নব নির্বাচিত প্রধানমন্ত্রীর শান্তিস্থাপনের উদ্যোগকে সাধুবাদ জানান। একটি প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, পাকিস্তান তালিবানদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ গ্রহণ করুক।

শুধুমাত্র হিংসার পথ ছেড়ে তাদের আলাপ-আলোচনার পথে আসতে হবে। পাকিস্তান ও আফগানিস্তানকে যৌথভাবে এই আলোচনায় এগিয়ে আসতে হবে। নব-নির্বাচিত প্রধানমন্ত্রী এই পদক্ষেপ নিলে তারা পাশে থাকবেন এমনটাই আশা জুগিয়েছে আমেরিকা।

- Advertisement -

আগামী দিনে এই নতুন সরকারের সাথে কাজ করতে যে তারা আগ্রহী সেবিষয়েও জানান তারা। তিনি বলেন, ‘আমরা চাইব তারা এই জঙ্গি সংগঠনগুলোকে আলোচনার পথে আসতে চাপ দিক। আমরা পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তব্যকে স্বাগত জানাই।’ প্রসঙ্গত, ক্ষমতায় আসার আগে ও পরে বারবারই সীমান্তের শান্তি ইস্যুকে হাতিয়ার করেছেন ইমরান খান।

Advertisement ---
---
-----