ওয়াশিংটন: মিডিয়া থেকে খবর পাওয়া যাচ্ছে যে আমেরিকায় রয়েছেন নীরব মোদী। কিন্তু, এখনও সেই তথ্য নিশ্চিত করতে পারেনি ট্রাম্প প্রশাসন। বৃহস্পতিবার মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফ থেকে জানানো হয়েছে যে সেদেশে নীরব মোদীর থাকার খবর তাদের কাছে নেই।

এক মুখপাত্র জানিয়েছেন, ‘মিডিয়া রিপোর্ট থেকে আমরা জানতে পেরেছিল যে নীরব মোদী ভারতেই রয়েছে। কিন্তু সেই খবর আমরা এখনও নিশ্চিত করতে পারিনি।’ এব্যাপারে ভারত সরকারের সাহায্য চাওয়া হবে বলেও জানা গিয়েছে।

Advertisement

মার্কিন সরকারের এই দফতর স্পষ্টই জানিয়েছে, তারা নীরব মোদীকে নিয়ে কোনও মন্তব্য করতে রাজি নয়। এদিকে মোদী পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ককে জানিয়েছেন তিনি টাকা ফেরত দিতে পারবেন না।

আগেই সিবিআই তদন্তের জন্য নীরব মোদীর কাছে মেল পাঠিয়ে জানতে চাওয়া হয়েছিল কবে তিনি সিবিআই-এর দফতরে এসে দেখা করবেন৷ তারই জবাবে নীরব জানিয়েছেন বিদেশে ব্যবসার কাজে ব্যস্ত থাকায় তাঁর পক্ষে সিবিআই-এর দফতরে আসা সম্ভব হচ্ছে না৷

গোয়ন্দা সংস্থা এদিন লিখিত ভাবে নীরব মোদীকে জানিয়েছিল, অবিলম্বে তদন্তের স্বার্থে দেশে আসতে এজন্য দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়৷ তারফলে তাঁকে জানান হয়, সিবিআই-এর সঙ্গে দেখা করা বাধ্যতামূলক এবং আগামী সপ্তাহে তদন্তের জন্য যোগ দেওয়া৷ সিবিআই জানিয়েছে তারা জানে না নীরব মোদী কোথায় আছে ৷ প্রসঙ্গত গত জানুয়ারি মাসেই নীরব মোদী ও তার মামা মেহুল চোক্সি দেশে ছেড়ে বিদেশে পাড়ি দিয়েছেন৷

----
--