আগামী ২৪ ঘন্টায় ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

নয়াদিল্লি:  আগামী ২৪ ঘন্টায় ব্যাপক ঝড় বৃষ্টির পূর্বাভাস দিল মৌসম বিভাগ। উত্তরপ্রদেশ এবং উত্তরাখন্ডের বিস্তির্ন এলাকায় প্রবল ঝড়ের পূর্বাভাস। একই সঙ্গে ভারী বৃষ্টিরও পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের ক্ষেত্রে আজ সোমবারই ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তরাখন্ডের ক্ষেত্রে আগামী ৪৮ ঘন্টার জন্যে এই পূর্বাভাস দেওয়া হয়েছে। শীতের মরশুমে নতুন করে ঝড়-বৃষ্টির পূর্বাভাসে এক ধাক্কায় ঠান্ডা অনেকটাই নীচে নেমে যাবে বলে মনে করা হচ্ছে।

মৌসম বিভাগের পাশাপাশি লখনউ আবহাওয়া দফতরও উত্তরপ্রদেশের জন্যে ঝড় বৃষ্টির সতর্কতা জারি করেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, বিজনর, মীরঠ, মোরদাবাদ, রামপুর, বুদাউন, ইটাহ, আমরহা, বারেলি, সহ একাধিক জেলার জন্যে এই পূর্বাভাস জারি করেছে।

পাশাপাশি, আগ্রা, মথুরা, বুলান্দশহর, গাজিয়াবাদ সহ একাধিক জেলার জন্যে রয়েছে ঝড়ের পূর্বাভাস। ইতিমধ্যে উত্তরপ্রদেশের আকাশ কালো মেঘে ঢেকে গিয়েছে। বেশ কিছু জায়গায় ঝিরঝিরে বৃষ্টিও শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, দেরাদুন, হরিদ্বার, পাউরি, নৈনিতাল, উদাম সিং নগর সহ বেশ কিছু জেলাতে আগামী ৪৮ ঘন্টায় ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া রয়েছে। অন্যদিকে, উত্তরকাশী, রুদ্রপ্রয়াগ, দেরাদুন, নৈনিতালে আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টীর সঙ্গে তুষারপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।