সুখী দাম্পত্য চান? তাহলে এই টিপসগুলো মেনেই সাজান বিয়ের মণ্ডপ

বিয়ে দিন মণ্ডপের আয়োজন, লোক বসানো, আর খাবারের জায়গার আয়োজন নিয়ে রীতিমত চিন্তিত থাকেন পাত্রীর বাড়ির লোকেরা৷কোথায় কী আঈয়োজন করা হবে তা নিয়ে একপ্রকার চাপে পরে যান তাঁরা৷

বাস্তুশাস্ত্র বলছে, দুটি মানুষের জীবনের এই বিশেষ দিনটায় অন্তত যেমন ইচ্ছা হল সেভাবে মণ্ডপ সাজাবেন না৷ কারণ এই মণ্ডপ সাজানোর উপরই বিয়ের গোটা দিন এবং নব দম্পতির সুখ স্বাচ্ছন্দ্যে অনেকটাই নির্ভর করছে৷ তাই মণ্ডপ সাজানোর আগে আপনাদের জন্য রইল কয়েকটি বাস্তু টিপস৷

১. প্রথমেই যেটা দেখে নেওয়া দরকার সেটা হল বিয়ে বাড়ির মুখ উত্তর দিকে হলে ভাল হয়৷
২. বিয়ের জায়গা যেখানে বিয়ে হবে সেই জায়গাটি চৌকাকার করে ঘিরে ফেললে ভালো। পাশাপাশি বিয়ের পর যেখানে নবদম্পতি বসবেন,সেটি পূর্বমুখী হলে ভালো।
৩. খাওয়ার জায়গা বিয়ের জন্য নির্ধারিত এলাকার দক্ষিণ পূর্ব দিকে খাওয়াদাওয়ার আয়োজন করুন। তাতে পরিবারের সকলের শান্তির পাশাপাশি সুখী হবে নবদম্পতি।
৪. যে ‘হল’ বা বাড়িতে বিয়ের আয়োজন হচ্ছে সেখানে যদি ওয়াশরুম উত্তর পশ্চিম দিকে হয়, তা হলে তার ভালো প্রভাব পড়ে দম্পতির জীবনে।
৫. বিয়ে বাড়ির গাড়ি পার্কিং-এর দিক পার্কিং উত্তর-পশ্চিম দিকে হলে ভাল৷ তাতে মসৃণভাবে যানজট এড়ানো সম্ভব৷
৬. সতেজ ফুল প্লাস্টিকের ফুলের জায়গার বিয়ের মণ্ডপে সতেজ ফুল রাখলে তা বাস্তু মতে শুফল দায়ক হয় নব দম্পতির আগামী দিনের জন্য। এছাড়া বিবাহটিও নির্বিঘ্নে সম্পন্ন হয়।

Advertisement ---
---
-----