ওয়াশিংটন: আমেরিকা যে ইউএফও-র সন্ধানে বেরিয়েছি, সেকথা কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে। এবার জানা গেল, ভিনগ্রহীদের যানের সঙ্গে মুখোমুখিও হয়েছিল মার্কিন যুদ্ধবিমান। ‘এফ/এ-১৮’ সুপার হর্নেট যুদ্ধ বিমানের সঙ্গে নাকি মাঝ-আকাশে হঠাত্‍ই দেখা হয়েছিল।

মার্কিন সংবাদমাধ্যম ‘দ্য ওয়াশিংটন পোস্ট’কে এমনটা জানিয়েছেন পেন্টাগনের এক গোয়েন্দা অফিসার লুইস এলিজোন্দো। এমনকি পেন্টাগনের সদ্য প্রকাশ করা গোপন ইউএফও ফাইল থেকে নেওয়া একটি ভিডিও প্রকাশও করেছেন তিনি।

Advertisement

২০১৫ সালে আমেরিকার পূর্ব উপকূলে ঘটেছিল সেই ঘটনা।

৩৫ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, আকাশে হঠাত্‍ ডিমের মতো সাদা এক বস্তির মুখোমুখি হয় মার্কিন নৌবাহিনীর যুদ্ধ বিমান। পাইলট বলছেন, ”এটা কী?” সহ পাইলটকে তিনি বলছেন, ”দেখো, দেখো, ওটা কী উড়ে যাচ্ছে?”

গত তিন মাসে এই নিয়ে তৃতীয় বার ইউএফও সংক্রান্ত গোপন ফাইল প্রকাশ করল পেন্টাগন। এমন গোপন ফাইল পেন্টাগন প্রথম প্রকাশ করেছিল গত ডিসেম্বরে। জানিয়েছিল, আমেরিকার বিভিন্ন প্রান্তের আকাশে ইউএফও-র গতিবিধির উপর নজর রাখতে ২০০৭ সাল থেকে ২০১২ পর্যন্ত একটি গোপন কর্মসূচি ছিল পেন্টাগনের। যার নাম- ‘অ্যাডভান্সড এভিয়েশন থ্রেট আইডেন্টিফিকেশন প্রোগ্রাম’।

‘দ্য ওয়াশিংটন পোস্ট’-এর সাংবাদিক জোবি ওয়ারিক তাঁর প্রতিবেদনে লিখেছিলেন, ”পেন্টাগন বা ‘অ্যাটিপ’-এর কোনও কর্মকর্তাই পৃথিবীতে ভিনগ্রহীদের আসা-যাওয়ার কোনও তথ্যপ্রমাণ দিতে পারেননি। একাধিক প্রমাণ থাকা সত্ত্বেও উচ্চ পর্যায়ের কোনোভাবে টনক নড়ানো যায়নি বলেও উল্লেখ করেন তিনি। ভিডিওগুলি প্রকাশ করবেন বলেই পেন্টাগনের চাকরি ছেড়ে দেন গোয়েন্দা অফিসার লুইস এলিজোন্দো।

----
--