নতুন সেতু নির্মাণের দাবিতে বিক্ষোভ গ্রামবাসীদের

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: এই বর্ষায় বাঁকুড়ার গঙ্গাজলঘাটির অমরকানন সংলগ্ন শালি নদীর সেতু ভেঙ্গে গিয়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে এলাকার বেশ কয়েকটি গ্রাম৷ গ্রামে জনসংখ্যা প্রায় কুড়ি হাজার৷ সেই ভাঙ্গা সেতু পুনর্নির্মাণের দাবি জানিয়ে মঙ্গলবার বাঁকুড়ার গঙ্গাজলঘাটির অমরকানন এলাকায় পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা।

এদিন বাঁকুড়া-রাণীগঞ্জ এন এইচ ৬০-র উপর এই অবরোধে আটকে পড়ে বহু যাত্রী ও পণ্যবাহী গাড়ি। সমস্যায় পড়েছেন নিত্য যাত্রী থেকে অসংখ্য সাধারণ মানুষ। অবরোধকারীদের দাবি প্রশাসনের বিভিন্ন স্তরে বার বার আবেদন জানিয়েও কোনও কাজ হয়নি। তাই প্রশাসনকে সেতু নির্মাণে বাধ্য করতেই এদিনের পথ অবরোধ কর্মসূচী বলে তারা জানিয়েছেন।

আরও পড়ুন: অপরিচ্ছন্ন সুপার স্পেশালিটি, অবস্থা দেখে ক্ষুব্দ জেলাশাসক

- Advertisement -

অবরোধে অংশ নেওয়া প্রশান্ত ঘোষ বলেন, অমরকানন থেকে উখড়াডিহি যাওয়ার পথে শালি নদীর সেতুটি এই বর্ষায় ভেঙ্গে গিয়েছে। গণ উদ্যোগে একটি অস্থায়ী সেতু তৈরি করা হলেও সেটিও টেকেনি। নতুন সেতুর আবেদন নিয়ে প্রশাসনের দোরে দোরে ঘুরেও কোন কাজ হয়নি বলে তার অভিযোগ। এই সেতু দিয়ে এলাকার ছাত্র ছাত্রী সহ আশে পাশের গ্রামের প্রায় কুড়ি হাজার মানুষের নিত্য যাতায়াত বলে তিনি জানান।

পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসে গঙ্গাজলঘাটির থানার পুলিশ। তারা অবরোধকারীদের সঙ্গে আলোচনা করেন। পরে অবরোধকারীদের একটি প্রতিনিধি দল গঙ্গাজলঘাটির বিডিও-র সঙ্গে দেখা করেন। তিনি দ্রুত সেতু নির্মাণের আশ্বাস দিলে তাঁরা অবরোধ তুলে নেয়৷

Advertisement
---